• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকের বেতন ভাতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন


প্রকাশের সময় : নভেম্বর ১৯, ২০১৯, ৪:১২ PM / ৩১
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকের বেতন ভাতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রুবাইয়াৎ রহমানের উচ্চ শিক্ষা অর্জনের শিক্ষা ছুটি কালীন বেতন ভাতা বন্ধের প্রশাসনিক সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
সোমবার বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তকে প্রত্যাখান করে আইন বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।
মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করেন, রুবাইয়াৎ রহমান স্যারের সহকারী অধ্যাপক পদে আপগ্রেডেশন নিয়ে যে ধু¤্রজালের সৃষ্টি করা হয়েছে তা শিগগিরই খোলাসা করতে হবে। তার বেতন ভাতা পুনরায় চালু করার দাবিও জানান মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। একই সঙ্গে ভবিষ্যতে কোনো বিজ্ঞ শিক্ষককে যেন কোনো ভাবে হয়রানির শিকার হতে না হয় সে বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আরও দায়িত্বশীলতার পরিচয় দিতে বলেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মো: নূরউদ্দিন আহমেদ জানান, তিনি সহকারী অধ্যাপক হিসেবে বেতন উত্তোলন করছেন, কিন্তু তার ব্যক্তিগত নথিতে আমরা সহকারী অধ্যাপক হিসেবে তার যোগদান পত্র পাচ্ছিলাম না। এ কারণে গত ৩০ অক্টোবর তার বেতন ভাতা বন্ধ রাখার নির্দেশ দেই। তবে সম্প্রতি আমরা তার যোগদান পত্রটি খুঁজে পেয়েছি। যোগদান পত্র পাওয়ার পর রুবাইয়াত রহমানের সমস্যাটির সমাধান হবে কিনা এমন প্রশ্নের জবাবে মো: নুরুদ্দীন আহমেদ বলেন, যোগদান পত্র পাওয়া গেলেও এখনো একটি কাগজ নিয়ে সমস্যা রয়েছে। তিনি এনওসি প্রাপ্তির পর বিশ্ববিদ্যালয় থেকে ছুটি গ্রহণ না করেই উচ্চ শিক্ষা অর্জন করতে অন্য দেশে চলে গেছেন। তার ছুটির কাগজটি পাওয়া গেলেই এই সমস্যার দ্রæত সমাধান হবে।
এর আগে গেল ৩০ অক্টোবর রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে ব্যক্তিগত নথিতে মোহাম্মদ রুবাইয়াৎ রহমানের আপগ্রেডেশনের প্রয়োজনীয় কাগজ পত্রের ঘাটতি থাকায় বেতন ভাতাদি সাময়িক ভাবে স্থগিত করে দেয়। অফিস আদেশের পর শিক্ষক রুবাইয়াৎ রহমানের আবেগঘন স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয় বশেমুরবিপ্রবিতে।