• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

গোপালগঞ্জের মুকসুদপুরে ইউপি আ’লীগের সম্মেলন পদ প্রার্থীদের দৌড়ঝাপ শুরু


প্রকাশের সময় : অক্টোবর ৩০, ২০১৯, ৩:৫২ PM / ৪৫
গোপালগঞ্জের মুকসুদপুরে ইউপি আ’লীগের সম্মেলন পদ প্রার্থীদের দৌড়ঝাপ শুরু

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়নের ত্রিবার্ষিক সম্মেলন আগামী ৩০ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে। বিরতিহীন ভাবে এ সম্মেলন চলবে নভেম্বরের ৯ তারিখ পর্যন্ত।
উপজেলা আ:লীগের দলীয় সূত্রে জানা যায়, আগামী জাতীয় সম্মেলনকে সামনে রেখে দ্রুত গতিতে ইউনিয়ন কমিটি গঠন করার পরে ওয়ার্ড কমিটি গঠনের উদ্যোগ নেয়া হবে এবং সব শেষে উপজেলা কমিটি গঠন করা হবে।
ইউনিয়ন কমিটিতে পদ প্রত্যাসিদের প্রায় সকলেই বিভিন্ন উচ্চ পর্যায়ের নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেন পদ পেতে। নতুন পদাকাঙ্খিরা তার পছন্দের পদের জন্য গলদঘর্ম হয়ে ছুটছেন। পূরাতন পদ ধারিদের কেউ কেউ একটু উপরের পদ পেতে যেন মরিয়া হয়ে ছুটছেন। কেউ কেউ বর্তমান পদ টিকিয়ে রাখতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
কয়েকদিন আগেও উপজেলা আওয়ামীলীগ কার্যালয় ছিল নীরব। কাউন্সিল হবে এমন সংবাদ শোনার পরে এখন অনেক রাত পর্যন্ত সরগরম থাকে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়। বিভিন্ন ইউনিয়নের আসন্ন কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিপুল সংখ্যক প্রার্থী তাদের প্রার্থীতার কথা জানিয়েছেন। কোন কোন ইউনিয়নে একটি পদের জন্য প্রায় এক ডজন খানেক প্রার্থী হতে পারে বলে শোনা যাচ্ছে।
অপরদিকে উপজেলা পর্যায়ের একাধিক নেতা পরিস্কার জানিয়ে দিয়েছেন দলের কমিটিতে থেকে বিগত দিনে যারা দল বা নেতার সিদ্ধান্তের বাইরে কাজ করেছেন বা যারা দলের প্রভাব খাটিয়ে দলীয় ভাবমূর্তী ক্ষুন্ন করেছেন এবং স্বাধীনতা বিরোধী পরিবারে কেউ যাতে দলে স্থান না পায় তাদের বিষয়ে সতর্কতা অবলম্বন করা হবে। এ সতর্ক বার্তা শোনার পরে পদ প্রত্যাসীদের অনেককেই হতাশ হয়ে পড়েছেন। নগদ নারায়ন দিয়ে পদ পাবেন বলে যারা আশা করে ছিলেন তারাও ইতিমধ্যে সটকে পড়েছেন।
দলীয় সূত্রে আরো জানা যায়, দীর্ঘ দিন যারা একই পদে রয়েছেন তাদের সম্পর্কেও নতুন সিদ্ধান্ত আসতে পারে। দীর্ঘ দিন যারা দলের জন্য একনিষ্ঠ ভাবে শ্রম দিয়েছেন তাদের সে শ্রমের মূল্যায়ন করা হবে। দলীয় সভানেত্রীর নির্দেশ অনুযায়ী কোন দুর্নীতিবাজ, সন্ত্রাসী বা স্বাধীনতা বিরোধীদের উত্তরসুরীরা আগামী কাউন্সিলে কোন পদ পাবেনা এবং তারা যাতে দলের সদস্য হতে না পারে সেদিকেও সতর্ক দৃষ্টি রাখা হবে।
মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার জানান, ৩০ অক্টোবর ভাবড়াশুর ইউনিয়ন থেকে ত্রি-বার্ষিক সম্মেলনের কার্যক্রম শুরু হবে এবং সর্বশেষ ৯ নভেম্বর মুকসুদপুর পৌরসভার কাউন্সিলের মাধ্যমে সমাপ্তি হবে। পৌরসভাসহ সকল ইউনিয়নে ইতিমধ্যেই সম্মেলনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
সম্মেলন সফল করতে দলীয় সকল নেতা কর্মীদের সহযোগিতা করতে আহবান জানিয়েছেন সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৩:৫২পিএম/৩০/১০/২০১৯ইং)