• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

গুরুদাসপুরে ভূয়া প্রকল্পের নামে ৬ লাখ টাকা আত্মসাৎ করল ইউপি চেয়ারম্যান!


প্রকাশের সময় : জানুয়ারী ২৭, ২০১৯, ২:২৭ PM / ৩৪
গুরুদাসপুরে ভূয়া প্রকল্পের নামে ৬ লাখ টাকা আত্মসাৎ করল ইউপি চেয়ারম্যান!

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরের চাপিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলাল উদ্দিন ভূট্ট’র বিরুদ্ধে তিনটি ভূয়া প্রকল্প নামে ১% ভুমি হস্তান্তর করের প্রায় ৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
তথ্য নিয়ে জানা যায়, ১% ভুমি হস্তান্তর করের টাকায় উপজেলার ওই ইউনিয়ন পরিষদ তিনটি প্রকল্প হাতে নেয়। ওই ইউনিয়নের বাঁকীবেগপুর গ্রামের হাসেমের মোড় হতে তালেব খানের আম বাগানের পাকা পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য ১ লাখ ৩৪ হাজার ৭১৭ টাকা, ওই একই গ্রামের ফজলুর বাড়ী পাকা রাস্তা হতে তালেব খাঁর পুকুর সংলগ্ন পাকা রাস্তা পর্যন্ত রাস্তা সংস্কারে ২ লাখ ২৯ হাজার ৪৫৪ টাকা এবং বৃ-চাপিলা নজরুল খাঁর বাড়ী হতে কোলাকান্ত পাকা রাস্তা অভিমুখে রাস্তা সংস্কারের নামে ২ লাখ ২৯ হাজার ৪৫৪ টাকা বরাদ্ধে প্রকল্প দেওয়া হয়।
স্থানীয় সুত্রে জানা যায়, বাঁকীবেগপুর গ্রামের হাসেমের মোড় হতে তালেব খানের আম বাগানের পাকা পর্যন্ত রাস্তা সংস্কার ও বাঁকীবেগপুর গ্রামের ফজলুর বাড়ী পাকা রাস্তা হতে তালেব খাঁর পুকুর সংলগ্ন পাকা রাস্তা পর্যন্ত রাস্তা সংস্কার প্রকল্প দু’টিতে কোন কাজ করা হয়নি। বৃ-চাপিলা নজরুল খাঁর বাড়ী হতে কোলাকান্ত পাকা রাস্তা অভিমুখে রাস্তা সংস্কার প্রকল্পেও কোন কাজ করা হয়নি। তবে ওই প্রকল্প এলাকায় ৯নং ওয়ার্ড মেম্বার নিজাম উদ্দিনকে সভাপতি করে কাবিখার সাড়ে ৯ টনে যেনতেনো ভাবে সংস্কারের কাজ করা হয়েছে। চাপিলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার প্রকল্প সভাপতি নিজাম উদ্দিন বৃ-চাপিলা নজরুল খাঁর বাড়ী হতে কোলাকান্ত পাকা রাস্তা অভিমুখে রাস্তা সংস্কার প্রকল্পে সাড়ে ৯ টন কাবিখা’র কাজের সত্যতা নিশ্চিত করেছেন।
সরেজমিনে গেলে, বাঁকীবেগপুর গ্রামে দু’টি প্রকল্প এলাকায় যে তালেব খাঁর নাম ব্যবহার করা হয়েছে তার ছেলে শফিউল আলম উজ্জল খাঁ জানান, তাদের আম বাগান নামে পরিচিত সেখানে এখন পুকুর করা হয়েছে। মুলতঃ প্রকল্প দু’টি একই রাস্তায় দেওয়া হয়েছে। তার পরও সেখানে এক কোদাল মাটির কাজও হয়নি। ওই সময় ইদ্রিস আলী খাঁর ছেলে শহিদুল খাঁ, বারেক খাঁর ছেলে শরিফুল ইসলাম, আলীমুদ্দিন খাঁর ছেলে নজরুল খাঁসহ আরো কয়েক জনের সঙ্গে কথা বললে তারাও ওই রাস্তায় কোন সংস্কারের কাজ হয়নি বলে জানান।
চাপিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাল উদ্দিন ভূট্ট’র সাথে যোগাযোগ করা হলে তিনি এবিষয়ে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ জানান। তিনটি প্রকল্পের কাজ যথা নিয়মে করা হয়েছে এবং আলাদা প্রকল্পে কাবিখার কাজ করা হয়েছে বলেও তিনি জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/২:২৬পিএম/২৭/১/২০১৯ইং)