• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

গায়ের রঙের কারণে হেনস্থার স্বীকার প্রিয়াঙ্কা!


প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০১৮, ১১:৫৭ AM / ৩২
গায়ের রঙের কারণে হেনস্থার স্বীকার প্রিয়াঙ্কা!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : বলিউড থেকে হলিউডে খ্যাতি পাওয়া প্রিয়াঙ্কা চোপড়াকেও একসময় বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছিল। শুধুমাত্র গায়ের রঙের জন্য। অভিনেত্রী জানান, অনেক এশিয়ান অভিনেতাদের সঙ্গে তাকেও গায়ের রঙ নিয়ে বহু অপমানজনক কথা শুনতে হয়েছে।

আরো জানান, যুক্তরাষ্ট্রে স্কুলে পড়ার সময়েই তার গায়ের রঙ নিয়ে বন্ধুরা ব্যঙ্গ করত। তাকে ডাকা হতো ‘‌ব্রাউনি’‌ বলে।

‘‌কোয়ান্টিকা’‌র পর প্রিয়াঙ্কা ২০১৭ সালে অভিনয় করেছেন ‘বেওয়াচ’‌–এ। হাতে রয়েছে আরো কিছু হলিউড ছবি। বলিউড ছেড়ে হলিউডে পাড়ি জমিয়েছেন প্রিয়াঙ্কা। কিন্তু তাকেও হলিউড থেকে ফিরে আসতে হয়েছিল।

এ অভিনেত্রী বলেন, ‘‌আমেরিকাতে যখন স্কুলে পড়তাম, তখন ভারতীয়দের খুবই ঘৃণ্য নজরে দেখা হত। আমি বহুবার এ ধরনের অপমানজনক পরিস্থিতির শিকার হয়েছি। আমার চোখের সামনে বহুজনকে বর্ণবিদ্বেষের শিকার হতে দেখেছি আর সেই কারণেই আমি ভারতে ফিরে আসি। ১৬ বছর বয়সে আমি এ দেশে চলে আসতে বাধ্য হই।’‌

সম্প্রতি এক আন্তর্জাতিক ম্যাগাজিনে সাক্ষাৎকারের সময় প্রিয়াঙ্কা চোপড়াকে হলিউডে অভিনয়ের অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন করা হয়। সেখানে তিনি গতবছরের একটি ঘটনার কথা প্রকাশ্যে আনেন। প্রিয়াঙ্কা বলেন, ‘‌আমাকে একটি হলিউড ছবি থেকে বাদ দেওয়া হয় এবং স্টুডিওর কেউ আমার এজেন্টকে ফোন করে জানান যে আমার শারীরিক কিছু ত্রুটি রয়েছে। তাই আমায় বাদ দেওয়া হয়েছে ওই ছবি থেকে। এটা শোনার পর আমি খুব অবাক হই। মানে, আমার মধ্যে কী কম রয়েছে? ‌আমি কী বেশি রোগা?‌ নাকি আমি স্লিম–ট্রিম নই? ‌আমার কী অ্যাবস সুন্দর নয়?‌ ঠিক কী কম রয়েছে আমার মধ্যে ঠিক বুঝতে পারছিলাম না। তখন আমার এজেন্ট আমায় জানান, তারা আমার গায়ের রঙের জন্য আমায় ছবিতে নেননি। কারণ আমার গায়ের রঙ একটু চাপা, অতটা ফর্সা নয়।’‌

প্রিয়াঙ্কা বলেন, ‘‌এই কথাটা আমার ভেতর প্রভাব ফেলেছিল।’‌ কিন্তু গায়ের রঙ তাকে সাফল্যের শিখরে পৌঁছানোর জন্য আটকাতে পারেনি।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৫০এএম/১২/৪/২০১৮ইং)