• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

গাজী রাকায়েতের বিরুদ্ধে পর্নোগ্রাফি অ্যাক্টে মামলা!


প্রকাশের সময় : মার্চ ২৪, ২০১৮, ৮:৪১ AM / ৩৫
গাজী রাকায়েতের বিরুদ্ধে পর্নোগ্রাফি অ্যাক্টে মামলা!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : সম্প্রতি নারীঘটিত কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ে নাট্যকার ও পরিচালক গাজী রাকায়েত। আর এরই সূত্র ধরে বৃহস্পতিবার(২২ মার্চ) রাতে তার বিরুদ্ধে রাজধানীর শ্যামপুর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-২৬)।

শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে নাট্যকার গাজী রাকায়েতের ফেসবুক আইডি উল্লেখ করে ভুক্তভোগী তরুণী একটি মামলা দায়ের করেছেন। মামলা হওয়ার পরপরই আমরা আমাদের কাজ শুরু করেছি।

মামলা দায়ের করা ভুক্তভোগী তরুণী বলেন, আমরা অভিযোগ নিয়ে গত রাতে মামলা করতে গেলে অভিযোগ শোনার পর থানা থেকে আমাদের ৫৭ ধারায় মামলা করতে বলা হয়। কিন্তু আমরা ৫৭ ধারায় মামলা দায়েরের পক্ষে নই, তাই পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলাটি করা হয়।


প্রসঙ্গত, পরিচালক গাজী রাকায়েতের ফেসবুক মেসেঞ্জার থেকে সম্প্রতি এক তরুণীকে কুরূচিপূর্ণ ও আপত্তিকর মেসেজ পাঠানো হয়। ওই তরুণী বিভিন্ন ব্যক্তিগত সমস্যার কারণে মেসেঞ্জারের মেসেজের স্ক্রিনশটগুলো প্রকাশ করতে না পারায় তার এক বান্ধবী সেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন।

এরপর ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়। গাজী রাকায়েত প্রথমে দাবি করেন, তার ফেসবুক আইডি পরিচিত আরও কয়েকজন ব্যবহার করেন, তাদেরই কেউ এই কাজ করে থাকতে পারেন। পরে ‘উদ্দেশ্যপ্রণোদিত কথোপকথনের’ স্ক্রিনশট প্রকাশ করার অভিযোগে গত ১৬ মার্চ ভুক্তভোগী ওই তরুণীর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেন রাকায়েত।

ওই মামলার প্রতিবাদে গত ২১ মার্চ বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ’ ব্যানারে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ওই মামলা প্রত্যাহারের আল্টিমেটাম দেন বক্তারা। মামলা প্রত্যাহার না করলে আগামী ৩১ মার্চ শাহবাগে আবারও সমাবেশ করার ঘোষণা দেন তারা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৮:৩৫এএম/২৪/৩/২০১৮ইং)