• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

গাইবান্ধা-সুন্দরগঞ্জ পৌর নির্বাচনে মেয়র হলেন মতলুবর ও ডাবলু


প্রকাশের সময় : জানুয়ারী ১৭, ২০২১, ১০:০১ AM / ৩৭
গাইবান্ধা-সুন্দরগঞ্জ পৌর নির্বাচনে মেয়র হলেন মতলুবর ও ডাবলু

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে নানা জল্পনা-কল্পনা সংশয় আর সন্দেহের অবসান ঘটিয়ে বেসরকারী ভাবে গাইবান্ধা পৌর মেয়র নির্বাচিত হলেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী মতলুবর রহমান (স্বতন্ত্র) এবং সুন্দরগঞ্জ পৌর মেয়র নির্বাচিত হলেন জাতীয়পার্টির মনোনীত প্রার্থী আব্দুর রশিদ সরকার ডাবলু। গাইবান্ধা পৌর নির্বাচনে মেয়র পদে মতলুবর রহমান ১২৩৯৮ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বিতা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন ৭৩০১ ভোট পেয়েছেন। অপরদিকে সুন্দরগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে আব্দুর রশিদ সরকার ডাবলু ভোট পেয়ে ২৭০৪ জয়লাভ করেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বতী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে আব্দুল্লাহ আল-মামুন ২৫৫৮ ভোট পেয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
উল্লেখ; গাইবান্ধা পৌরসভায় মেয়র পদে ৮ জন, সংরক্ষিত মহিলা পদে ১৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে সুন্দরগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৭ জন, সংরক্ষিত মহিলা পদে ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এনির্বাচনে এ দু’টি পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পাটিসহ স্বতন্ত্র প্রার্থীরা অংশগ্রহণ করছে।
এ নির্বাচনে গাইবান্ধা পৌরসভায় মোট ভোট সংখ্যা ৫১ হাজার ৩শ’ ৮৭ জন। এরমধ্যে পুরুষ ২৪ হাজার ৫শ’ ৫৯০ জন এবং নারী ভোটার ২৬ হাজার ৭শ’ ৯৭ জন। ৯টি ওয়ার্ডের ৩১টি কেন্দ্রের ১শ’ ৫৩টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে এবং সুন্দরগঞ্জ পৌরসভায় মোট ভোট সংখ্যা ১৪ হাজার ৭১ জন। এরমধ্যে পুরুষ ৬ হাজার ৮৬৩ জন এবং নারী ভোটার ৭ হাজার ২০৮ জন। ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ৪৪টি কক্ষে ভোট প্রদান করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলরদের তথ্য পাওয়া সম্ভব হয়নি।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১০:০০এএম/১৭.১.২০২১ইং)