• ঢাকা
  • বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

খোলামেলা দৃশ্য আর করবেন না জয়া, ছাড়লেন ‘চৌরঙ্গী’


প্রকাশের সময় : জুন ২৫, ২০১৮, ১১:৫৮ AM / ৪৫
খোলামেলা দৃশ্য আর করবেন না জয়া, ছাড়লেন ‘চৌরঙ্গী’

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির দুই ছবিতে অভিনয় করেছিলেন জয়া আহসান। তৃতীয় সিনেমা ‘চৌরঙ্গী’র শুটিং শুরুর কথা রয়েছে শিগগিরই। তার আগে নায়িকা জানিয়ে দিলেন, সিনেমাটিতে থাকছেন না।

পরিচালকের সঙ্গে জয়ার প্রথম সিনেমা ছিল ‘রাজকাহিনি’। এতে অভিনয় করে বেশ প্রশংসা পেলেও খোলামেলা দৃশ্যের কারণে সমালোচিতও হন। ঠিক কাছাকাছি কিছু ঘটতে যাচ্ছিল ‘চৌরঙ্গী’তে। তাই এ সিদ্ধান্ত।

জানা যায়, চিত্রনাট্যে জয়ার চরিত্রের একাধিক চুম্বন ও খোলামেলা দৃশ্য রয়েছে। কিন্তু এ নিয়ে তার অস্বস্তি রয়েছে। তাই ‘না’ করে দিয়েছেন।

‘চৌরঙ্গী’তে করবী চরিত্রটি করার কথা ছিল জয়ার। তার স্থলাভিষিক্ত হলেন স্বস্তিকা মুখার্জি। কিছুদিন আগে এর উল্টোটা ঘটেছিল বিরসা দাশগুপ্তের ‘ক্রিসক্রস’ সিনেমায়। এতে স্বস্তিকার ছেড়ে দেওয়া চরিত্রটি করেন জয়া।

‘চৌরঙ্গী’র অন্যান্য অভিনয়শিল্পীদের মধ্যে আছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আবীর চট্টোপাধ্যায়, মমতা শংকর ও যীশু সেনগুপ্ত।

১৯৫৫ সালে প্রকাশিত মণিশংকর মুখোপাধ্যায়ের একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ‘চৌরঙ্গী’। মূল কাহিনি পঞ্চাশ দশকের কলকাতার চৌরঙ্গী অঞ্চলকে নিয়ে। যেখানে প্রধান্য পেয়েছে হোটেলের অতিথি ও কর্মচারীর মধ্যে প্রেম ও বিয়োগান্ত পরিণতি। তবে সৃজিতের গল্প হাল সময়ের প্রেক্ষাপটে।

ষাটের দশকে এই উপন্যাস অবলম্বনে নির্মিত একই নামের ছবিতে অভিনয় করেছিলেন উত্তম কুমার, বিশ্বজিৎ, শুভেন্দু চট্টোপাধ্যায়, সুপ্রিয়া দেবী ও অঞ্জনা ভৌমিক।

এদিকে সৃজিত নির্মিত ‘এক যে ছিল রাজা’ মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন জয়া।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৫৩এএম/২৫/৬/২০১৮ইং)