• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

খালেদা জিয়াকে স্বাগত জানাতে এসে অ্যাড. সাখাওয়াত গ্রেপ্তার


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০১৮, ৩:৩০ PM / ৭৮
খালেদা জিয়াকে স্বাগত জানাতে এসে অ্যাড. সাখাওয়াত গ্রেপ্তার

ঢাকারনিউজ২৪.কম, নারায়ণগঞ্জ : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সিলেট যাওয়ার পথে তাকে স্বাগত জানাতে এসে গ্রেপ্তার হয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন। আজ সোমবার ৫ ফেব্রুয়ারি সকালে তাঁদের গ্রেপ্তার করা হয়।

সকালে খালেদা জিয়াকে স্বাগত জানাতে আড়াইহাজার উপজেলার পাঁচমুখী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে জমায়েত হওয়ার চেষ্টা করেন নজরুল ইসলাম আজাদ, ধুপতারা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি রাজীব, যুবদল নেতা সালাউদ্দিনসহ পাঁচজন। এ সময় পুলিশের সঙ্গে তাঁদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ ২০ থেকে ২৫টি গুলি ছোড়ে। পরে পুলিশ নজরুল ইসলাম আজাদসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।

অন্যদিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে খালেদা জিয়াকে স্বাগত জানাতে এলে আইনজীবী সাখাওয়াত হোসেন, আইনজীবী মাইনুদ্দীন, আইনজীবী আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়।

পরে সকাল পৌনে ১০টার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদের নেতৃত্বে বিএনপির নেতা-কর্মীরা মহাসড়কে ওঠার চেষ্টা করলে পুলিশ ধাওয়া দিয়ে তাঁদের ছত্রভঙ্গ করে দেয়। নেতা-কর্মীরা বিভিন্ন দিকে পালিয়ে যান। সেখান থেকে শোয়েব ও ইয়াসিন নামের বিএনপির দুই কর্মীকে আটক করে পুলিশ।

জেলা পুলিশ সুপার মঈনুল হক এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

হজরত শাহজালাল (র.) ও হজরত শাহপরান (র.)-এর মাজার জিয়ারত করতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আজ সিলেটের উদ্দেশে রওনা হয়েছেন। তবে এটা কোনো নির্বাচনী প্রচারণা নয় বলে দাবি করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। সকাল সোয়া নয়টার দিকে খালেদা জিয়া রাজধানীর গুলশানের বাসভবন থেকে সিলেটের উদ্দেশে রওনা হন।

খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে বিপুলসংখ্যক পুলিশ অবস্থান নিয়েছে। বিএনপির কোনো নেতা-কর্মী বা পথচারীকে মহাসড়কের পাশে দাঁড়াতে দেওয়া হয়নি।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৩:২৫পিএম/৫/২/২০১৮ইং)