• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

খালেদা ও তারেকের কারাদণ্ড : সাজানো রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে প্রবাসী বিএনপি


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৯, ২০১৮, ১২:১৩ AM / ৫৮
খালেদা ও তারেকের কারাদণ্ড : সাজানো রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে প্রবাসী বিএনপি

জিয়া অরফানেজ ট্রাস্ট মিথ্যা মামলার সাজানো রায়ের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন প্রবাসী বিএনপির নেতৃবৃন্দ।

৮ই ফেব্রুয়ারি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রবাসী শাখার নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানান।

ডঃ শাকিরুল ইসলাম খান শাকিল : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক শাকিরুল ইসলাম খান শাকিল বলেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার সাজানো রায়ের বিরুদ্ধে দেশে বিদেশে গণঅভ্যুথান গড়ে তুলতে হবে, যা সরকারের পতন ঘটিয়ে শেষ হবে । শাকিল বলেন
আমার নেত্রী আমার মা, সারা দেশের মানুষ আজকে এই শ্লোগানকে বুকে ধারন করেছে।দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার মিথ্যা রায় কোন  দেশপ্রেমিক জনতা কখনো মেনে নিবে না।

তিনি আরো বলেন, দেশের পরিস্থিতি ধ্বংসের দিকে ঠেলে দিবেন না। মনে রাখতে হবে বেগম খালেদা জিয়া শুধু একটি দলের প্রধানই নয়, দেশ বিরোধী হাসিনার রোষানলের শিকার সারা দেশের আপামোর জনতার অভিভাবক ও বঠে। হাসিনাকে উদ্দেশ্য করে বলেন বুজেসুজে অগ্রসর হবেন, অতীতকে স্মরন করবেন, আপনার মত হিংস্রদের পরিনতি অতীতে কি ঘটেছিল।

আহমদ আলী মুকিব: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব বলেন
মুকিব হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অন্যায় রায় দেওয়া হয়েছে। জনগণ  ঘরে বসে থাকবে না। এদেশের জনগণ জেগে উঠবে এবং তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে।

তাহলে শুরু হবে সরকার পতনের আন্দোলন। সেই আন্দোলনের মাধ্যমে সরকারের পতন নিশ্চিত করে নির্বাচনকালীন সরকার প্রতিষ্ঠা করে খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের সরকার গঠন করা হবে।’

আহমদ সাজা:

বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজা বলেন বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দেয়া রায়ের তীব্র সমালোচনা  করে বক্তারা বলেন,বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের আকাশচুম্বী জনপ্রিয়তাকে ভয় পেয়েই অবৈধ সরকার মিথ্যা মামলা দিয়ে, সাজানো রায় দিয়ে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে এই মামলা ও রায় সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং যার কোনো ভিত্তি নেই।

ইকবাল হোসেন বাবু:

বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু
রায়কে রাজনৈতিক প্রতিহিংসামূলক উল্লেখ করে  বলেন, অনির্বাচিত সরকার সাংবিধানিক সকল প্রথা ও প্রতিষ্ঠানকে একে একে ধ্বংস করেছে। গণতন্ত্র,মানবাধিকার, আইনের শাসন, সামাজিক ন্যায়বিচার কিছুই এখন আর অবশিষ্ট নেই। মানুষের শেষ ভরসাস্থল বিচারবিভাগকেও তারা ধ্বংসকরে সংকীর্ণ রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ব্যবহার করে যাচ্ছে।

বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু আরো বলেন
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে এ রায় বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়, এটি পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ উল্লেখ করে বাবু বলেন, ষড়যন্ত্র করে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সাজানো মামলায় মিথ্যা রায় দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই নয়।

বাবু দেশে বিদেশে সকলকে এই ষড়যন্ত্র মুলক মিথ্যা রায়ের বিরুদ্ধে সোচ্চার হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

আলম হোসেন:
বেলজিয়াম বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ আলম হোসেন বলেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সহ সকল নেতাকর্মীর উপর মিথ্যা মামলার সাজানো রায় বাতিল  করে সুস্থ ধারার রাজধানীতে ফিরে আসতে শেখ হাসিনাকে আহবান করেন।

আলম  বলেন দেশে আজ কোন ন্যায় বিচার নেই। সরকার গুম, খুন এবং মিথ্যা মামলার মাধ্যমে বিএনপিকে রাজনীতি থেকে সরানোর ষড়যন্ত্র করছে। আওয়ামীলীগ, যুবলীগ এবং ছাত্রলীগের সন্ত্রাসে দেশের সাধারণ মানুষ অতিষ্ঠ ।

এম এ মালেক:
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, ‘দেশে দুঃসময় ও ক্রান্তিকাল চলছে। সমগ্র বাংলাদেশ আজ শেখ হাসিনার বৃহৎ কারাগারে পরিণত। এ কারাগার থেকে দেশের মানুষ মুক্তি চায়। সেই মুক্তির দায়দায়িত্ব যখন বিএনপিকেই নিতে হচ্ছে, ঠিক তখন ক্ষমতাসীন সরকার জাতীয়তাবাদী দলকে দাবিয়ে রাখতে তাদের কণ্ঠরোধ করতে উঠেপড়ে লেগেছে। কেননা তারা (সরকার) ভালো করে জানে জনগণ একবার ভোট দেয়ার সুযোগ পেলে এ সরকার টিকতে পারবে না।’

বেগম খালেদা জিয়া ব্যতীত একাদশ জাতীয় নির্বাচন হবে না। নির্বাচন হতে দেয়া হবে না বলেও স্পষ্ট করে জানিয়ে দেন প্রবাসী বিএনপির নেতা।

কয়ছর এম আহমদ:

যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন
আওয়ামী লীগকে আর কোনও ৫ জানুয়ারির নির্বাচনের পুনরাবৃত্তির সুযোগ দেয়া হবে না। আপোসহীন দেশনেত্রী খালেদা জিয়া ও বিএনপিকে মাইনাস করে দেশে যে কোনও নির্বাচন কঠোরভাবে প্রতিহত করা হবে।

হামিদুল নাসির:
আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির বলেন, বর্তমান অবৈধ আওয়ামী সরকার দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। এখন বাংলাদেশের গণতন্ত্রের অতন্দ্রপ্রহরী যার নেতৃত্বে দেশে গণতন্ত্র রক্ষার আন্দোলন-সংগ্রাম চলছে, আপোসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মামলা-হামলা ও হয়রানি করে অবৈধ আওয়ামী সরকার আবারও ক্ষমতা দখলে রাখতে চায়। যা বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ মেনে নেবে না।

নাসির বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া মানে হচ্ছে বাংলাদেশ। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজানো মামলার মিথ্যা রায়ের বিরুদ্ধে বহির্বিশ্বে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

শরিফুল হক সাজু:
কাতার বিএনপির সদস্য সচিব শরিফুল হক সাজু বলেন দেশের পরিস্থিতি ধ্বংসের দিকে ঠেলে দিবেন না। মনে রাখতে হবে বেগম খালেদা জিয়া শুধু একটি দলের প্রধানই নয়, দেশ বিরোধী হাসিনার রোষানলের শিকার সারা দেশের আপামোর জনতার অভিভাবক ও বঠে।

তিনি আরো বলেন, দেশ এবং বিদেশে জাতীয়তাবাদী শক্তির সকল সংগঠনকে  সকল ষডযন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত থাকতে হবে।

তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক শাকিরুল ইসলাম খান শাকিল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু সিনিয়র যুগ্ম সম্পাদক আলম হোসেন সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম মামুন জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া সাধারণ সম্পাদক গনী সরকার যুগ্ম সম্পাদক মুস্তাখ খান ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুল সাধারণ সম্পাদক এম এ তাহের হলান্ড বিএনপির সভাপতি শরিফ উদ্দিন সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনির আহমদ সাধারণ সম্পাদক ওমর ফারুক সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন জিন্টু সভাপতি এমদাদ হোসেন কচি সাধারণ সম্পাদক নাজমুল আবেদীন বিএনপি নেতা রেজাউল করিম শিশির গ্রীস বিএনপির সভাপতি জি এম মোখলেছুর রহমান সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন ঠাকুর নরওয়ে বিএনপির সভাপতি বাদল ভুইয়ান সাধারণ সম্পাদক জুনায়েদ আহমদ সুইজারল্যান্ড বিএনপির সভাপতি আনোয়ার শেখ সাধারণ সম্পাদক কবির মোল্লা স্পেন বিএনপির সভাপতি খোরশেদ আলম মজুমদার সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম পংকি রাশিয়া বিএনপির সভাপতি শাহিন খান সাধারণ সম্পাদক মুরাদ হোসেন পাটোয়ারী সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ বাহরাইন বিএনপির সভাপতি আব্দুল হান্নান সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম চূন্নু যুগ্ম সম্পাদক আবুল হোসেন তুহিন কাতার বিএনপির সদস্য সচিব শরিফুল হক সাজু লেবানন বিএনপির সভাপতি মফিজুল ইসলাম বাবু সাধারণ সম্পাদক জাকির হোসেন সহ সাধারণ সম্পাদক ওয়াসিম আকরাম সংযুক্ত আরব আমিরাত বিএনপির সভাপতি জাকির হোসেন সাধারণ সম্পাদক আব্দুহ সালাম তালূকদার মালেশিয়া বিএনপির সভাপতি বাদল খান সাধারণ সম্পাদক মোশারফ হোসেন জর্ডান বিএনপির সভাপতি দুর্জয় ভুইয়ান সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন কানাডা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনসার উদ্দিন বিএনপি নেতা জামিল সরকার আমেরিকা শিকাগো ইলিয়ন ষ্ট্রীট বিএনপির সাংগঠনিক সম্পাদক দুলু মিয়া ম্যারিল্যান্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক কবিরূল ইসলাম অষ্টেলিয়া বিএনপি নেতা ও সাবেক সেচ্ছাসেবক দলের আন্তর্জাতিক সম্পাদক মোসলেহ উদ্দিন আরিফ ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার অস্ট্রিয়া বিএনপি নেতা মাইদুল মিয়া পোল্যান্ড বিএনপি নেতা সাকু মিয়া ও রবিঊল আলম মালদ্বীপ বিএনপির সভাপতি নাসির উদ্দিন ওমান বিএনপি নেতা ইশা চৌধুরী।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:১২এএম/৯/২/২০১৮ইং)