• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন

ক্ষতিগ্রস্তদের সহায়তা দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর


প্রকাশের সময় : মে ৬, ২০১৯, ১০:২১ AM / ২৯
ক্ষতিগ্রস্তদের সহায়তা দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় ফণীর কারণে ক্ষয়ক্ষতি দ্রুত নিরূপণ করে ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ দিয়েছেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার বলা হয়, লন্ডনে সফররত প্রধানমন্ত্রী বলেছেন, ক্ষতিগ্রস্ত জনগণকে সহযোগিতা করুন এবং দ্রুত ঝড়ের ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ সম্পন্ন করুন।

প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে নিহতদের রুহের মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। প্রধানমন্ত্রী প্রশাসনের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান।

সংশ্লিষ্ট এলাকার উপজেলা ও জেলা প্রশাসন, সরকারের বিভিন্ন বিভাগ, জনপ্রতিনিধি এবং বেসরকারি সংস্থাগুলো এরই মধ্যে ক্ষয়ক্ষতি নিরূপণে মাঠে কাজ করছে। সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরাও ক্ষতিগ্রস্ত এলাকায় পৌঁছেছেন। ক্ষয়ক্ষতি নিরূপণে সহায়তার জন্য বিমানবাহিনীর হেলিকপ্টারে রোববার উপকূলীয় এলাকায় জরিপ কাজ চালানো হচ্ছে।

রোববার সকালে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান ঘূর্ণিঝড় ফণীর আঘাত-পরবর্তী করণীয় বিষয়ে কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক পর্যালোচনা সভা করেন। তিনি কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ক্ষতিগ্রস্ত জেলাগুলোর প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে প্রয়োজনীয় পরামর্শ প্রদানের নির্দেশ দেন।

এছাড়া সরকারের দুর্যোগবিষয়ক আদেশ অনুসরণ করে সংশ্লিষ্ট সবাই যেন প্রয়োজনীয় ব্যবস্থা নেয়, তা নিশ্চিত করারও নির্দেশ দেন মুখ্য সচিব।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১০:২০এএম/০৬/০৫/২০১৯ইং)