• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

ক্রেডিট অফিসার (সিএমএফপি) পদে নিয়োগ


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২, ২০১৭, ৯:৫১ AM / ৩২
ক্রেডিট অফিসার (সিএমএফপি) পদে নিয়োগ

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : কারিতাস সিলেট অঞ্চলের আওতাধীন ক্ষুদ্র ঋণ কর্মসূচির জন্য জরুরী ভিত্তিতে ক্রেডিট অফিসার (সিএমএফপি) পদে নিয়োগ ও প্যানেল তৈরীর জন্য যোগ্য প্রার্থীদের নিকট হতে দরখাস্ত আহবান করা হচ্ছে।

যোগ্যতা :
-এইচ.এস.সি পাশ।
-গ্রাম/ প্রত্যন্ত অঞ্চলে অবস্থান করে দরিদ্র মানুষের সাথে কাজ করার মানসিকতাসম্পন্ন
-মাঠ পর্যায়ে ক্ষুদ্র ঋণ কার্যক্রমে বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার
বয়স : ২২-৩৫ বছর (৩১/০৮/২০১৭ খ্রিষ্টাব্দ অনুযায়ী)।
কর্মস্হল : মৌলভীবাজার (কমলগঞ্জ, কুলাউড়া, শ্রীমঙ্গল)
বেতন সীমা : শিক্ষানবীশকালে সর্বসাকুল্যে ১০,৫০০/- (দশ হাজার পাঁচ শত) টাকা।
চাকুরী স্থায়ীকরণের পর সংস্থার নিয়ম অনুযায়ী অন্যান্য সুযোগ সুবিধা যেমন পিএফ, গ্র্যাচুইটি, ইন্স্যুরেন্স স্কীম, হেল্থ কেয়ার স্কীম এবং বৎসরে দু’টি উৎসব ভাতা প্রদান করা হবে। তাছাড়া অফিস মেসে খাবার ও একক আবাসন সুবিধা পাওয়া যাবে।
আবেদনের নিয়মাবলী/শর্তাবলী : প্রার্থীর নাম খ) পিতা/স্বামীর নাম গ) মাতার নাম ঘ) জন্ম তারিখ ঙ) বর্তমান ঠিকানা/ যোগাযোগের ঠিকানা চ) স্থায়ী ঠিকানা ছ) শিক্ষাগত যোগ্যতা জ) ধর্ম ঝ) জাতীয়তা ঞ) দুই জন গন্যমান্য ব্যক্তির নাম ও ঠিকানা (মোবাইল ফোন নম্বর সহ) এবং আবেদনকারীর সাথে সম্পর্ক উল্লেখসহ সাদা কাগজে নিম্নস্বাক্ষরকারীর বরাবরে স্ব-হস্তে লিখিত আবেদন করতে হবে।
আবেদনপত্রের সাথে অবশ্যই শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের অনুলিপি, জাতীয় পরিচয় পত্র (NID), চারিত্রিক সনদ পত্র ও সদ্য তোলা ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।
চাকুরীরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তিপত্র সংযোজন করে আবেদন করতে হবে। ছাত্র-ছাত্রীদের আবেদন করার দরকার নাই।
চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের উপযুক্ত মূল্যের ‘নন-জুডিশিয়াল স্ট্যাম্পে’ প্রার্থীর এলাকার ও পরিচিত দুইজন গন্যমান্য ব্যক্তিকে ‘নির্বাচিত ব্যক্তি কর্তৃক আর্থিক অনিয়ম সৃষ্টি হলে তার দায় বহন করতে সম্মত রয়েছেন’- এ মর্মে লিখিত অঙ্গিকার প্রদান করতে হবে।
নির্বাচিত প্রার্থীকে ৬ (ছয়) মাস শিক্ষানবীশকাল হিসেবে নিয়োগ দেয়া হবে তবে প্রয়োজনে আরও ৩ (তিন) মাস বাড়ানো যেতে পারে। শিক্ষানবীশকাল সন্তোষজনক সমাপনান্তে স্থায়ী নিয়োগ দেয়া হবে এবং সংস্থার নিয়ম অনুযায়ী বেতন/ভাতাদি প্রদান করা হবে ।
নির্বাচিত প্রার্থীকে কাজে যোগদানের পূর্বে জামানত হিসেবে ১০,০০০/-(দশ হাজার) টাকা জমা দিতে হবে, যা চাকুরী শেষে সুদসহ ফেরতযোগ্য এবং সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র কারিতাস সিলেট আঞ্চলিক অফিসে জমা রাখতে হবে।
আগ্রহীপ্রার্থীকে গ্রামে-গঞ্জে অবস্থান করে দরিদ্র জনগণের সাথে কাজ করতে হবে। ধুমপান ও নেশা দ্রব্য গ্রহণে অভ্যস্তদের আবেদন করার প্রয়োজন নাই।
প্রাথমিক বাছাইয়ের পর কেবলমাত্র যোগ্য প্রার্থীদের বর্তমান ঠিকানায় লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ইন্টারভিউ কার্ড ইস্যু করা হবে।
ব্যক্তিগত যোগাযোগকারী বা কারোর মাধ্যমে সুপারিশকৃত প্রার্থীগণ অযোগ্য বলে বিবেচিত হবে।
আবেদনপত্র ডাকযোগে/ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌছাঁতে হবে। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। পদের নাম খামের উপর স্পষ্ট করে লিখতে হবে।
ত্রুটিপূর্ণ/ অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানো ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে।
এই নিয়োগ বিজ্ঞপ্তি কোন কারণ দর্শানো ব্যতীত পরিবর্তন, স্থগিত বা বাতিল করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
আবেদনের ঠিকানা
আঞ্চলিক পরিচালক
কারিতাস সিলেট অঞ্চল
সুরমাগেইট, খাদিমনগর, সিলেট-৩১০৩।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:৫২এএম/২/৯/২০১৭ইং)