• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

কোটা সংস্কার আন্দোলন : উপাচার্যের বাসবভন ভাঙচুর


প্রকাশের সময় : এপ্রিল ৯, ২০১৮, ১১:৫৯ AM / ৫৩
কোটা সংস্কার আন্দোলন : উপাচার্যের বাসবভন ভাঙচুর

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : রাজধানীর শাহবাগ এলাকায় কোটা সংস্কারের দাবিতে মধ্যরাতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও পুলিশের সহিংসতাকে কেন্দ্র করে এক পর্যায়ে আন্দোলনকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামানের বাসবভনে ঢুকে ভাঙচুর করে বলে অভিযোগ উঠেছে।

বার্তা সংস্থা বিবিসি বাংলার খবরে তাদের নিজস্ব প্রতিবেদকের বরাতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা রাত দেড়টা থেকে আড়াইটার পর্যন্ত ভিসির বাড়ির ভেতরে প্রবেশ করে এবং প্রতিটি স্থানে ভাংচুর চালায়।

পরে রাত সাড়ে ৩টার দিকে আখতারুজ্জামান গণমাধ্যমের সামনে আসেন। এ সময় তিনি জানান, প্রধানমন্ত্রী তাকে ফোন করেছিলেন এবং তিনি প্রধানমন্ত্রীকে জানিয়েছেন এই কাজ যারা করেছে তারা শিক্ষার্থী হতে পারে না।

এদিকে ভিসির বাসার ভাঙচুরের নানা ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে দেখা যায়। উপাচার্যের বাড়ির প্রবেশ মুখের কিছু দূরেই টেবিল চেয়ারে আগুন ধরিয়ে দেওয়া হয়। খাবারের টেবিল ভাঙচুর, বেডরুম রীতিমতো তছনছ করা হয় এবং বিভিন্ন কাগজপত্রে আগুন ধরিয়ে দেওয়া হয়।

এদিকে রাত দেড়টার দিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়ে সোমবার সকাল ১১টায় আলোচনার প্রস্তাব করেন।

জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের বলেন, ‘দীর্ঘসময় ধরে কোটা ব্যবস্থা নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছে। এই আন্দোলনে যারা নেতৃত্ব দিচ্ছেন, সোমবার (আজ) সকাল ১১টায় সরকারের সঙ্গে বৈঠক করার জন্য তাদের আহবান জানাচ্ছি।’

এ ছাড়া খবর অনুযায়ী সকাল সাড়ে নয়টা পর্যন্ত, জানা যাচ্ছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রচুর পরিমাণ পুলিশ এবং র‍্যাব অবস্থান করছে। এর আগে সকাল সাড়ে ৭টার দিকে আন্দোলনকারীরা একবার মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৫০এএম/৯/৪/২০১৮ইং)