• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

কুড়িগ্রামে সাংবাদিক গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন


প্রকাশের সময় : মার্চ ১৪, ২০২০, ১১:৫০ PM / ৩২
কুড়িগ্রামে সাংবাদিক গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি : মধ্যরাতে কুড়িগ্রাম বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগানের বাড়ি থেকে তাকে তুলে এনে ভ্রাম্যমাণ আদালতে কারাদন্ড ও জরিমানা করার প্রতিবাদে মানববন্ধন করেছে সাংবাদিকসহ স্থানীয় সর্বস্তরের মানুষ। শনিবার দুপুরে শহরের শাপলা চত্বরে মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক, আতাউর রহমান বিপ্লব, সাংবাদিক রাজু মোস্তাফিজ, হুমায়ুন কবির সূর্য, ছানালাল বকসী, শ্যামল ভৌমিক, দুলাল বোস প্রমূখ।
শুক্রবার রাত ১২টার দিকে কুড়িগ্রাম শহরের চড়–য়াপাড়াস্থ বাড়ি থেকে আটকের পর রিগানকে তুলে এনে ভ্রাম্যমান আদালতে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
প্রশাসন থেকে বলা হয়েছে টাস্কফোর্সের মাদক বিরোধী অভিযানে গভীর রাতে তাকে আটক করা হয়। এসময় তার বাড়ি থেকে ৪৫০ এমএল দেশীমদ ও ১০০ গ্রাম গাজা উদ্ধার করা হয় বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।
অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা জানান, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে পুলিশ, আনসার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সমন্বয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানের সময় মাদকসহ আরিফুল ইসলাম রিগানকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালতের সামনে সে দোষ স্বীকার করায় এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৫০পিএম/১৪/৩/২০২০ইং)