• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

কুড়িগ্রামে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশের সময় : নভেম্বর ২০, ২০১৮, ৪:৪৯ PM / ৩৫
কুড়িগ্রামে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে ”উন্নয়ন্নয়নের অগ্রযাত্রায় সরকারি আইনি সেবার সাফল্য-প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ভূমিকা” বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা লিগ্যাল এইড কমিটি’র আয়োজনে সোমবার রাতে সাকিট হাউজে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, বিজ্ঞ জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটি’র চেয়ারম্যান মুনসী রফিউল আলম’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট হাসান মাহমুদ চৌধুরী, সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, জেলা তথ্য অফিসার শাহাজাহান আলী, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি এ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমূখ।
এসময় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বিচারকবৃন্দ এবং জেলা ও উপজেলা পর্যায়ের সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তারা জানান, সরকারি সংস্থা তথ্য মতে সারাদেশে ২০১৮সালের সেপ্টেম্বর পর্যন্ত প্রায় ৩ লাখ ৪৭হাজার ৬৭৭জন বিচার প্রার্থীকে সরকারি আইনি সেবা প্রদান করা হয়েছে। ক্ষতি পূরণ আদায় করে দিয়েছে ১৩ কোটি ১৭লাখ ৩৯হাজার ১৩৪ টাকা। কুড়িগ্রাম জেলায় চলতি বছরের জানুয়ারি হতে অক্টোবর পর্যন্ত লিগ্যাল এইড কমিটি ৩১৭টি মামলায় প্যানেল আইনজীবী নিয়োগ দিয়ে বিরোধ বিকল্প পদ্ধতিতে ২২৭টি আপোষ মিমাংসা করা হয়েছে। এসময় ৬লাখ ২৬হাজার টাকা আদায় করে দিয়েছে বলে জানান। সরকারের এ সাফল্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দেবার জন্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের আহবান জানান বক্তারা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৪:৫০পিএম/২০/১১/২০১৮ইং)