• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

কুখ্যাত গ্যাংস্টার হয়ে আসছেন ‘মোশাররফ করিম’


প্রকাশের সময় : জুলাই ২৪, ২০২৩, ৮:৫৮ PM / ২৬১
কুখ্যাত গ্যাংস্টার হয়ে আসছেন ‘মোশাররফ করিম’

বিনোদন ডেস্ক : এবার এক কুখ্যাত গ্যাস্টারের ভূমিকায় আসছেন অভিনেতা মোশাররফ করিম। ৯০ দশকের শেষের দিকে উত্থান ঘটে হুব্বা শ্যামল নামক এক গ্যাংস্টারের। ভারতের হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন তিনি। এমনই এক গ্যাংস্টারের জীবনকে কেন্দ্র করে নতুন সিনেমা তৈরি করেছেন পরিচালক ব্রাত্য বসু। সিনেমার নাম ‘হুব্বা’। নাম ভূমিকায় দেখা যাবে এবার বাংলার অভিনেতা মোশারফ করিমকে।

পৌলমী বসুসহ সিনেমায় অভিনয় করেছেন নাট্যজগতের বেশ কিছু শিল্পী। ভারতীয় শীর্ষ বাংলা পত্রিকা আনন্দবাজারের এক সংবাদে এমনটাই জানা গেছে।

গলায় গাঁদা ফুলের মালা জড়িয়ে সকলের মাঝে দাঁড়িয়ে মোশারফ। তার দুপাশে দাঁড়িয়ে বাকিরা। এ সিনেমা প্রসঙ্গে পরিচালক ব্রাত্য বললেন, থ্রিলার এবং কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এ সিনেমা। হুব্বা শ্যামল ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামেই পরিচিত ছিলেন। খুন, জখম, ড্রাগ পাচার ইত্যাদি বহু অপরাধে অপরাধী। অসংখ্য পুলিশি মামলা ছিল তার নামে। এক সময় তিনি ভোটে দাঁড়াতেও চান।

যতবারই তাকে গ্রেফতার করেছিল পুলিশ, প্রতিবারই জামিন পেয়ে গিয়েছিলেন। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে। এ সিনেমার মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

‘হুব্বা’ সিনেমাটি প্রযোজনার দায়িত্বে রয়েছে ফিরদৌসল হাসানের প্রযোজনা সংস্থা ‘ফ্রেন্ডস্ কমিউনিকেশন’। ব্রাত্য এবং ফিরদৌসল জুটিকে আগেও দর্শক দেখেছেন। প্রযোজক-পরিচালক জুটির এটি দ্বিতীয় সিনেমা।

এ প্রসঙ্গে প্রযোজক বললেন, আমি বিশ্বাস করি, ভালো সিনেমা তৈরি হয় শুধুমাত্র বড়পর্দার জন্যই। বিশেষত ‘অপরাজিত’র পর আমার দর্শক সেটাই প্রমাণ করে দিয়েছে। আর ‘ডিকশনারি’র পর ব্রাত্যর সঙ্গে আমার এটা দ্বিতীয় কাজ।

একটা সিনেমা তৈরির জন্য ব্রাত্য যে পরিমাণ পড়াশোনা করে, তা সত্যিই প্রশংসনীয়। আশা করছি, দর্শক আমাদের এই দ্বিতীয় কাজও পছন্দ করবেন। এ সিনেমা রয়েছে বেশ কিছু চমকও।

‘হুব্বা’র মাধ্যমে আবারও ওপার বাংলার সিনেমাতে দেখা যাবে মোশারফকে। অবশ্য ওটিটির কল্যাণে ওপার বাংলার দর্শক বেশ কিছু ওয়েব সিরিজে অভিনেতার কাজ দেখেছেন। আশা করা যাচ্ছে, মোশাররফ ভক্তরা ভালো কিছু উপহার পেতে যাচ্ছে।