• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন

কাশ্মীর ইস্যুতে ভারতের পক্ষে ভোট মুসলিম বিশ্বে জাতির মাথা হেট করেছে : মুসলিম লীগ


প্রকাশের সময় : অক্টোবর ৫, ২০১৯, ৩:৩৩ PM / ৩৮
কাশ্মীর ইস্যুতে ভারতের পক্ষে ভোট মুসলিম বিশ্বে জাতির মাথা হেট করেছে : মুসলিম লীগ

ঢাকারনিউজ২৪.কম, প্রেস বিজ্ঞপ্তি : বিশ্বের সব মুসলিমসহ মানবতাবাদীদের কাছে ফিলিস্তিন, রোহিঙ্গা এবং কাশ্মীর সবসময়ই একটি স্পর্শকাতর ও বেদনার বিষয়। ৯২শতাংশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশও এর বাইরে নয়। কাশ্মীরিদের স্বায়ত্তশাসন কেড়ে নেয়ার বিরুদ্ধে অবস্থান নিয়ে দেশের জনগণের তীব্র প্রতিবাদ ও সভা-সমাবেশ তাই প্রমাণ করে। অথচ সদ্য সমাপ্ত জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে কাশ্মীর ইস্যুতে ভারতের পক্ষে ভোট দিয়ে বাংলাদেশ সরকার, দেশের অধিকাংশ মানুষের মতের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করে গোটা জাতির মাথা হেট করে দিয়েছে। বন্ধু রাষ্ট্র হয়েও রোহিঙ্গা ইস্যুতে ভারত বাংলাদেশের পক্ষে ভোট না দিয়ে, বরং ভোট দেয়া থেকে বিরত থেকে শ্যাম-কুল দুইই রক্ষা করার কৌশলগত অবস্থান নিয়েছিল। একই ভাবে বাংলাদেশও যদি ভারতের অনুকরণে কাশ্মীর ইস্যুতে ভোট দেয়া থেকে অন্তত বিরত থাকত, তবে বিশ্ব দরবারে ভাবমূর্তি এতটা ক্ষু হতো না। দুর্নীতি ও অপশাসনে আকণ্ঠ নিমজ্জিত সরকার যে কোন মূল্যে মসনদ আকড়ে রাখার লক্ষ্যে কাশ্মীর ইস্যুতে ভোট দেয়া থেকে বিরত থাকার নৈতিক সাহসটুকুও করে উঠতে পারেনি।

নেতৃবৃন্দ বলেন, বন্ধুত্বের নিদর্শন হিসাবে আমরা তাদের ইলিশ উপহার পাঠাচ্ছি আর তারা ফিরতি উপহার হিসাবে পেঁয়াজ রফতানি বন্ধ করছে, সীমান্তে বাংলাদেশীদের লাশ পাঠাচ্ছে, একসাথে ফারাক্কা বাঁধের সবকটি গেট খুলে আমাদের বানে ভাসাচ্ছে। আমরা কাশ্মীর ইস্যুতে তাদের ভোট দিচ্ছি অথচ তারা রোহিঙ্গা ইস্যুতে আমাদের পাশে থাকছে না। বন্ধুত্ব একতরফা হয়না- মাননীয় প্রধানমন্ত্রী চলতি ভারত সফরে কোন ধরনের চুক্তি বা স্মারক স্বাক্ষর থেকে বিরত থেকে ভারতকে এ বার্তাটি সুস্পষ্টভাবে জানিয়ে দিতে পারেন। নেতৃবৃন্দ নতজানু পররাষ্ট্রনীতি পরিহার করে বিশ্ব দরবারে দেশের মাথা উঁচু করে তুলে ধরার উপযোগী নীতিতে চলার জন্য সরকারের নিকট আহ্বান জানান।

আজ বেলা ১১.০০টায় নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে বাংলাদেশ মুসলিম লীগের পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকায় অবস্থানরত দলীয় নেতৃবৃন্দের নিয়মিত মাসিক সভায় নেতৃবৃন্দ উপরোক্ত মন্তব্য করেন। আরও উপস্থিত ছিলেন দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, অতিঃ মহাসচিব আকবর হোসেন পাঠান, কাজী এ.এ কাফী, সাংগঠনিক সম্পাদক খান আসাদ, কেন্দ্রীয় নেতা শেখ এ সবুর, এ্যড. হাবিবুর রহমান, ইঞ্জি: ওসমান গণি, খোন্দকার জিল্লুর রহমান, এ্যাড. আবু সাঈদ মোল্লা প্রমুখ। সভা শেষে তদানীন্তন বঙ্গীয় মুসলিম লীগের সেক্রেটারী ও ১৯৫০ সাল পর্যন্ত পশ্চিম বাংলা রাজ্যসভার বিরোধী দলীয় নেতা আল্লামা আবুল হাশিমের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৩:৩৩পিএম/৫/১০/২০১৯ইং)