• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

কাভানি-এমবাপ্পেকে হারালেন নেইমার


প্রকাশের সময় : মে ১৪, ২০১৮, ১:০৬ PM / ৩৫
কাভানি-এমবাপ্পেকে হারালেন নেইমার

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : গত ফেব্রুয়ারিতে মার্সেইর বিপক্ষে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে চোট পেয়েছিলেন নেইমার। এরপর থেকেই দলের বাইরে ছিটকে পড়েন ব্রাজিলিয়ান সুপারস্টার। তবে প্রায় তিন মাস মাঠের বাইরে থাকার প্রভাব ফ্রেঞ্চ লিগ ওয়ানের সেরা খেলোয়াড় হতে নেইমারের পথে বাধা হয়ে দাঁড়াতে পারেনি মোটেও।

তার আগেই প্যারিস সেইন্ট জার্মেইর জার্সিতে চমকপ্রদ পারফরম্যান্স উপহার দেওয়ার সৌজন্যে ক্লাব সতীর্থ এডিনসন কাভানি আর কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে ফ্রান্সের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন নেইমার। বর্ষসেরার পুরস্কারের দৌড়ে চতুর্থ হয়েছেন মার্সেইর ফ্লোরিয়ান থাউভিন।

১৩ মে রবিবার রাতে ব্রাজিলের বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবলার রোনালদো পুরস্কার তুলে দেন নেইমারের হাতে। এই পুরস্কার পেয়ে উচ্ছ্বাসিত নেইমার।

পুরস্কার জয়ের পর সতীর্থদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। সেইসঙ্গে ২০১৭-১৮ মৌসুমে নিজেদের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন নেইমার। এ প্রসঙ্গে বার্সেলোনার সাবেক এই তারকা ফরোয়ার্ড বলেন, ‘আমি আমার সকল সতীর্থদের প্রতিই কৃতজ্ঞতা জানাই। এই পুরস্কার আমাকে সম্মানিত করেছে। এ মৌসুমে আমাদের পারফরম্যান্স নিয়ে আমি সন্তুষ্ট। তবে সতীর্থদের সহযোগিতা ছাড়া এই ট্রফি জেতা আমার পক্ষে সম্ভব ছিল না।’

গত গ্রীষ্মে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। প্যারিসের ক্লাবটিতে নতুন করে ঠিকানা গড়ার পর থেকেই দুর্দান্ত পারফর্ম করেন নেইমার। লিগ ওয়ানে প্রথম ২০ ম্যাচ খেলেই প্রতিপক্ষের জালে ১৯ বার বল জড়ান তিনি। সতীর্থদের দিয়ে আরও ১৩টি গোল করাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ২৬ বছর বয়সী নেইমার। (সূত্র : মেইল অনলাইন)

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১:০৫পিএম/১৪/৫/২০১৮ইং)