• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

কাজে যোগ দিল পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের বাঙালি শ্রমিকরা


প্রকাশের সময় : জুলাই ৫, ২০১৯, ১১:০৬ AM / ৩৫
কাজে যোগ দিল পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের বাঙালি শ্রমিকরা

পটুয়াখালী সংবাদদাতা : পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে ১৫ দিন পর আবারও কাজে যোগ দিয়েছেন বাঙালি শ্রমিকরা। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে চায়না শ্রমিকদের সঙ্গে কাজে যোগ দেন তারা। এতে ফের কর্মচাঞ্চল্যতা ফিরেছে বিদ্যুৎকেন্দ্র এলাকায়।

প্রকল্পের নির্বাহী প্রকৌশলী রেজওয়ান ইকবাল খান বলেন, বাঙালি শ্রমিকদের জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে নির্বাচন কমিশনে জমা দেয়া হচ্ছে, যাতে কেউ ভুয়া পরিচয়পত্র দিয়ে কাজ করতে না পারে। প্রায় সাত হাজার শ্রমিকের যাচাই বাছাইয়ের প্রক্রিয়া শেষ করাটা সময়ের ব্যাপার। তাই নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্যে নির্বাচিত শ্রমিকের মধ্যে বুধবার সকাল ৬টায় ৩০৮ জন বাংলাদেশি শ্রমিক আগের মতো সেফটি ড্রিল প্রশিক্ষণ শেষে চায়না শ্রমিকদের সঙ্গে একযোগে কাজে যোগ দিয়েছেন।

প্রকল্প পরিচালক (প্রধান প্রকৌশলী) শাহ্ আবদুল মওলা বলেন, অন্যান্য শ্রমিকরাও খুব দ্রুত কাজে যোগ দেবেন তবে পুলিশ ক্লিয়ারেন্স থাকা বাধ্যতামূলক। এ ব্যাপারে প্রশাসন নিরলস কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, গত ১৮ জুন পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে এক বাঙালি শ্রমিক বয়লার থেকে পড়ে নিহত হন। পরে তার লাশ ও পরিচয়পত্র লুকিয়ে ফেলতে চাইলে সংঘর্ষ বাধে। এতে এক চায়না শ্রমিক মারা যান। এরপর বাঙালি শ্রমিকদের ১৫ দিনের ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।
(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১১:০৮এএম/৫/৭/২০১৯ইং)