• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

করোনায় বদলায়নি সরকারের স্বৈরাচারী নীতি : রিজভী


প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২০, ২:০৭ PM / ৪৫
করোনায় বদলায়নি সরকারের স্বৈরাচারী নীতি : রিজভী

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : করোনাভাইরাসের প্রাদুর্ভাবে হঠাৎ করে সারা পৃথিবী বদলে গেলেও বাংলাদেশ সরকারের স্বৈরাচারী নীতি বদলায়নি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, করোনাভাইরাস নামক অদৃশ্য শত্রুর হাত থেকে বিশ্বের অধিকাংশ গ্রাম আর নগর মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। তামাম দুনিয়াজুড়ে শিল্প-কলকারখানার চাকা বন্ধ হয়ে গেছে, শেয়ার বাজারে ধস নেমেছে। অর্থনীতির চরম বিপর্যস্ত অবস্থা বিরাজ করছে। সমুদ্রগামী জাহাজ, বিমান, সড়ক পরিবহন একরকম বন্ধ হয়ে গেছে। চারিদিকে খাদ্যের জন্য হাহাকার শুরু হয়েছে। রাস্তাঘাট শূন্য, স্কুল-কলেজ বন্ধ, পৃথিবী যেন হঠাৎ করেই বদলে গেছে। কিন্তু বদলায়নি বাংলাদেশ সরকার।

রিজভী বলেন, বিরোধীকে দল নিপীড়ন-নির্যাতন ও দমন করতে স্বভাবসুলভ স্বৈরাচারী নীতি অব্যাহত রেখেছে বাংলাদেশ সরকার। সেজন্যই আমরা দেখতে পারছি, নিরন্ন, ক্ষুধার্ত মানুষের অন্ন কেড়ে নিয়ে চাল, ডাল, তেল, আলু চলে যাচ্ছে ক্ষমতাসীন দলের নেতাদের ঘরে। অনাহারী মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিতে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের দেশজুড়ে ত্রাণ কার্যক্রমে বাধা দিয়ে তাদের মিথ্যা মামলায় গ্রেফতার করা হচ্ছে। অথচ সরকারি দলের নেতাকর্মীদের সরকারি ত্রাণ নিয়ে তেলেসমাতির মহাধুমধাম মহাসমারোহে চলছে।

বুধবার (২২ এপ্রিল) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নে স্থানীয় বিএনপি ও এর অঙ্গসংগঠনের উদ্যোগে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন রুহুল কবির রিজভী।

রূপগঞ্জ থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান শরীফ আহমেদ টুটুলের ব্যবস্থাপনায় ইউনিয়নের অসহায়, কর্মহীন মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করে বিএনপি।

রিজভী বলেন, সাধারণ ক্ষুধার্ত মানুষ ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করছে, ত্রাণের দাবিতে বিক্ষোভ করছে। অথচ দেশের নানা স্থান থেকে হাজার হাজার বস্তা চাল, আটা, ভোজ্য তেল প্রায় প্রতিদিনই উদ্ধার হচ্ছে। আর এই হাজার হাজার বস্তা লুটপাটের সঙ্গ শাসক দলের লোকেরাই জড়িত। এজন্যই এখন করোনাভাইরাসের তীব্র আঘাত বাংলাদেশকে সইতে হচ্ছে। রাজধানীসহ জেলাগুলোর অধিকাংশ হাসপাতালে করোনা রোগীদের জন্য একটি শয্যাও প্রস্তুত হয়নি। করোনা মোকাবিলায় মেডিকেল সরঞ্জামাদি ক্রয় নিয়েও চলছে নানা কেলেঙ্কারি।

তিনি বলেন, যে ডাক্তার, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা করোনা মোকাবিলায় ফ্রন্ট লাইনে লড়াই করছেন তাদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা না থাকায় ইতোমধ্যে কারো মৃত্যু হয়েছে এবং তাদের অনেকেই করোনায় আক্রান্ত হচ্ছেন। সরকারের উদ্দেশ্যপ্রণোদিত অবহেলার কারণেই বাংলাদেশে এখন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে।
(ঢাকারনিউজ২৪.কম/কেএস/২:০৬পিএম/২২/৪/২০২০ইং)