• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

করোনাভাইরাস : কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশ টুইটারের


প্রকাশের সময় : মার্চ ৩, ২০২০, ১১:১৭ AM / ১৬৭
করোনাভাইরাস : কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশ টুইটারের

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : করোনাভাইরাস প্রতিরোধে কর্মীদের বাসা থেকে কাজ করতে বলেছে মিডিয়া জায়ান্ট টুইটার। এক ব্লগ পোস্টে টুইটার এ বিষয়টি জানিয়েছে।

পোস্টে উল্লেখ করা হয়েছে, কিছুদিন কর্মীদের বাসা থেকে কাজ করার সহজ উপায় বের করতে কাজ করছে টুইটার।

কর্মীদের জন্য সব ধরনের অপ্রয়োজনীয় ব্যবসা ও ভ্রমণ নিষিদ্ধ করার একদিন পর এ ঘোষণা দিল সংস্থাটি।

সংস্থাটি আরও বলছে, বিশ্বজুড়ে তাদের পাঁচ হাজার কর্মীকে কাজে না আসতে ‘জোরালোভাবে উত্সাহিত করা’ হচ্ছে।

টুইটারের মানবসম্পদ বিভাগের প্রধান জেনিফার ক্রিস্টি বলেছেন, আমাদের চারপাশে করোনাভাইরাসের প্রভাব কমিয়ে আনাই আমাদের লক্ষ্য।

এদিকে ফেসবুক এবং গুগলসহ অন্যান্য শীর্ষস্থানীয় প্রযুক্তিসংস্থা মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের অনেক সম্মেলন স্থগিত ও বাতিল করেছে।
আয়ারল্যান্ডের ডাবলিনে গুগলের ইউরোপীয় সদরদফতরের কর্মীরা মঙ্গলবার বাসা থেকে পরীক্ষামূলকভাবে কাজ করবেন বলে জানানো হয়েছে। তবে সংস্থাটির আট হাজার কর্মী বুধবার অফিসে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বিভিন্ন দেশে এর প্রকোপ বাড়ছেই। এখন পর্যন্ত ৩ হাজার ১২৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। বিশ্বের ৭৬টি দেশ ও অঞ্চলে ৯০ হাজার ৯২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে ৪৮ হাজার মানুষ চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ১৫১ এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৯৪৩ জনের। অপরদিকে চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায় এবং সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইরানে।

দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত ৪ হাজার ৮১২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৯ জন। ইরানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫০১ এবং মারা গেছে ৬৬ জন। অপরদিকে ইতালিতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৬ এবং মৃত্যু হয়েছে ৫২ জনের।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:০৫এএম/৩/৩/২০২০ইং)