• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

ওয়ানডে সিরিজেই সেরা একাদশে বাংলাদেশ


প্রকাশের সময় : নভেম্বর ২৭, ২০১৮, ৮:৩৬ PM / ৫১
ওয়ানডে সিরিজেই সেরা একাদশে বাংলাদেশ

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ইনজুরির মিছিল শুরু হয়েছিল মূলত এশিয়া কাপের আগেই। রেশ কাটেনি এখনো। ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে হয়েছে সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই। চলমান উইন্ডিজ সিরিজ দিয়ে সাকিব মাঠে ফিরলেও এখন পর্যন্ত ফেরা হয়নি তামিমের।

টেস্ট সিরিজে না পেলেও ওয়ানডে সিরিজের শুরু থেকেই তামিমকে দলে পাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন প্রধান নির্বাচক থেকে শুরু করে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের। সব মিলিয়ে পূর্ণ শক্তির দলটি নিয়েই ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামা সম্ভব বলে জানিয়েছেন জাতীয় সাবেক এই অধিনায়ক।

এ প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘সাকিব কিন্তু এখনো পুরোপুরি ফিট না। এরপরেও সে খেলছে। আল্লাহর রহমতে এই দলটি ঠিক হয়ে গেলে ভালো হবে। এই টেস্টে তামিমকে পাওয়ার একটি সম্ভাবনা ছিল, এখনো আছে। হয়তোবা সম্ভাবনা খুব কম। তবে ওয়ানডেতে আমরা তাকে পাব ইনশাল্লাহ। আমাদের যে স্ট্রেন্থটি আছে, আশা করি ওয়ানডে সিরিজে সেটি নিয়ে নামতে পারব।’

অথচ উইন্ডিজ সিরিজ দিয়ে মাঠে ফেরার কথা ছিল তামিমের। কিন্তু অনুশীলন চলাকালে সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়ায় খেলা হয়নি দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে। চট্টগ্রাম টেস্টে খেলা না হলেও সম্ভাবনা ছিল সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়ে মাঠে ফেরার। কিন্তু মিরপুর টেস্টেও খেলা হচ্ছে না কব্জির ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার অপেক্ষায় থাকা বাঁহাতি এই ওপেনারের।

মিরপুর টেস্টে ফেরার সম্ভাব্যতা যাচাই করতে রবিবার সন্ধ্যায় স্ক্যান করানো হয় তামিমের। সেই স্ক্যান রিপোর্ট বলছে, দ্বিতীয় টেস্টেও তামিমের না থাকা প্রায় নিশ্চিত। বিসিবি এখনো আনুষ্ঠানিকভাবে তামিমের স্ক্যান রিপোর্ট প্রকাশ না করলেও বিভিন্ন সূত্রে জানা গেছে, চোটের জায়গায় এখনো খানিকটা তরল জমা হয়ে আছে। ভেতরে ফুলেও আছে খানিকটা।

আগামী ৩০ নভেম্বর, শুক্রবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। মঙ্গলবার তামিমকে ছাড়াই মিরপুর টেস্টের দল ঘোষণা করেছে বিসিবি। তবে এই ম্যাচে দেশসেরা ওপেনারকে দলে পাওয়ার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে বাংলাদেশ।

আকরাম খানের ভাষ্য, ‘আমরা সবাই আপ্রাণ চেষ্টা করছি। ফিজিও, চিকিৎসক আছেন। তারা চেষ্টা করছেন। এর পাশাপাশি তামিম নিজেও অনেক চেষ্টা করছে। এরপরও কিছু বিষয় তো আছে ভাগ্যের ওপর। তবে আমরা একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত দেখব। ও তো অটোম্যাটিক চয়েজ। যখনই সুযোগ থাকবে তখনই ও চলে আসবে।’

চোট সমস্যা থাকলেও তামিমকে নিয়ে এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশ দল। কিন্তু এই এশিয়া কাপই কাল হয়ে দাঁড়ায় জাতীয় দলের এই ড্যাশিং ওপেনারের জন্য। শ্রীলঙ্কার বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই বাম হাতের কব্জিতে বল লেগে ছিটকে যান তামিম।

সেই ধাক্কা কাটিয়ে মাঠে ফেরার আগেই নতুন করে ইনজুরিতে পড়েন জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার। গেল ১৩ নভেম্বর মিরপুরের একাডেমি মাঠে ব্যাটিং অনুশীলন করার সময় সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়েন বাঁহাতি এই ওপেনার।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৮:৩৫পিএম/২৭/১১/২০১৮ইং)