• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

এশিয়ান টেলিভিশন ইজ এন ইম্পোর্ট্যান্ট টেলিভিশন : শামীম ওসমান


প্রকাশের সময় : জানুয়ারী ১৯, ২০২০, ১২:০১ PM / ৫০
এশিয়ান টেলিভিশন ইজ এন ইম্পোর্ট্যান্ট টেলিভিশন : শামীম ওসমান

এশিয়ান টেলিভিশন ইজ এন ইম্পোর্ট্যান্ট টেলিভিশন। এমন মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ সদস্য শামীম ওসমান।

শনিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের চাষাড়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে এশিয়ান টেলিভিশনের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি ওই মন্তব্য করেন।

তিনি বলেন, এই টেলিভিশনটি এই জন্যে ইম্পর্ট্যান্ট যে, এরা সংবাদ পরিবেশনের পাশাপাশি বিভিন্ন ধরনের শিক্ষামূলক অনুষ্ঠানমালা প্রচার করে থাকে।

বক্তব্যের এক পর্যায়ে সাংবাদিকতার প্রকারভেদ সম্পর্কে ব্যাখ্য করতে গিয়ে শামীম ওসমান বলেন, ‘মিডিয়া বিশ্ব মানুষকে সঠিক পথ দেখাতে পারে। এখন মিডিয়া দুই রকমের হয়। কিছু আছে যারা খবর তৈরি করে, কিছু আছে খবর পরিবেশন করে। যারা খবর তৈরি করে আর যারা খবর পরিবেশন করে এদের মধ্যে ব্যাপক পার্থক্য আছে। নিউজ তৈরী এবং পরিবেশনের মাঝে পার্থক্যটাই হল ইয়োলো জার্নালিজম। এই ইয়োলো জার্নালিজমের কারণে অনেকের ইচ্ছা থাকার পরেও মিডিয়া হাউজের কারণে জনগণের স্বার্থে যে সঠিক তথ্যটি বলা দরকার অনেক সময় তা পারেন না। আমাদের দেশটি ছোট, মানুষ অনেক বেশি, মানুষের প্রত্যাশা অনেক বেশি। আমরা যদি মানুষকে শক্তিতে পরিণত করতে পারি তাহলেই সফলতা আসবে।

তিনি আরও বলেন, মিডিয়া হচ্ছে একটি আলোর প্রতিবিম্ব। যারা আমাদের সঠিক পথ দেখাতে পারেন। আমি এখন অনেক তরুণ সাংবাদিক দেখি। আমার কাছে মনে হয় তারা আমার চেয়ে অনেক বেশি জ্ঞান রাখেন। যারা অনেকেই আমাকে প্রশ্ন করেন যাদের প্রশ্ন শুনলেই আমার মন ভরে যায়। তাদের প্রশ্নের মধ্যেই বুঝতে পারি যে তাদের মধ্যে লুকায়িত একটি জ্ঞান আছে যেটা বহিঃপ্রকাশ করে। এরকম আমাদের দেশে অনেক লুকায়িত প্রতিভা আছে যে প্রতিভাগুলোকে আমরা সামনের দিকে আনতে পারছি না।

অনুষ্ঠানে এশিয়ান টেলিভিশনের নারায়নগঞ্জ প্রতিনিধি হাবিবুর রহমান মামুনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নারায়নগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও হোসিয়ারী মালিক সমিতির সভাপতি নাজমুল আলম সজল, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল করিম বাবু, ফতুল্লা থানা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও ফতুল্লা পাইলট স্কুলের দাতা সদস্য আলহাজ্ব ফরিদ আহমেদ লিটন, হোসিয়ারী সমিতির সহ-সভাপতি কবির হোসেন, নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম আরজু, ফতুল্লা মডেল প্রেসক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাফায়েত আলম সানি প্রমূখ।

এর আগে দুপুর আড়াইটায় জেলা প্রশাসকের কার্যালয়ে বিভিন্ন মাদ্রাসার এতিম ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে কেক কাটা আলোচনা সভার মধ্য দিয়ে প্রথম দফায় উক্ত প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত প্রয়াত সাংসদ নাসিম ওসমানের সহধর্মিণী এবং নাসিম ওসমান দুঃস্থ কল্যান ফাউন্ডেশনের চেয়ারম্যান পারভিন ওসমান।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:০০পিএম/১৯/১/২০২০ইং)