• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন

এপিপি স্ত্রীর মামলায় অবশেষে কারাগারে পুলিশ স্বামী


প্রকাশের সময় : জুলাই ৩, ২০১৯, ৬:৪৪ PM / ৪৪
এপিপি স্ত্রীর মামলায় অবশেষে কারাগারে পুলিশ স্বামী

নারায়নগঞ্জ সংবাদদাতা : অবশেষে কারাগারে পাঠানো হলো অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) এড.জাসমীন আহমেদের স্বামী পুলিশ কর্মকর্তা আবু নকীবকে। স্ত্রীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলায় তাঁকে কারাগারে পাঠানো হয়।

আজ বুধবার (৩ জুলাই) সকালে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো.শাহীন খন্দকার শুনানি শেষে আসামীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে উচ্চ আদালত থেকে প্রাপ্ত ৬ সপ্তাহ আগাম জামিনের মেয়াদ শেষে বুধবার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন।

অতিরিক্ত পিপি এড. জাসমীন আহমেদের পক্ষে বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী এড. সিদ্দিকুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. আব্দুর রশিদ ভূঁইয়া, সাবেক সভাপতি এড.আব্দুল বারী ভূঁইয়া, সাবেক সিনিয়র সহ-সভাপতি এড. মাসুদুর রউফ, বর্তমান সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র সহ-সভাপতি এড.আলী আহম্মদ ভূঁইয়া, সহ সভাপতি এড. বিদ্যুৎ কুমার সাহা, সাধারণ সম্পাদক এড. মোহসীন মিয়া, কোষাধ্যক্ষ এড.আব্দুর রউফ মোল্লা, সাবেক যুগ্ম সম্পাদক এড. আনোয়ার হোসেন, সিনিয়র আইনজীবী এড. সেলিম ইয়াসমিন, অতিরিক্ত পিপি এড.মাকসুদা হাবিব, এপিপি এড. সুইটি ইয়াসমিন, এপিপি কামরুল নাহার ময়না, এপিপি শাহনাজ সম্পা, এড.মোনতাছির বাঁধন, এড.মোহসীনা মুনা, এড.সম্রাটসহ শতাধিক আইনজীবী শুনানিতে অংশ নেন।

জানা গেছে, একই বছরের ২৯ মে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের দরজার সামনে দ্বিতীয়বারের মতো স্ত্রীকে মারধর করেন নকীব। উচ্চ আদালত থেকে জামিন পেয়ে নিম্ন আদালতে কাগজ জমা দিতে এসে স্ত্রীর সাথে বাকবিতণ্ডার এক পর্যায়ে স্ত্রীকে বেধড়ক পেটান এই পুলিশ কর্তা।

এরই প্রতিবাদে আসামী নকীবকে দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে পরদিন ৩০ মে বেলা ১১টার দিকে আদালত প্রাঙ্গনে সাংবাদিক ও মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতির নেতৃত্বে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। একই ভাবে ২৬ জুন দুপুরে জাসমিন আহমেদের উপর হামলাকারী স্বামীর বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদসভা করেন নারী আইনজীবীরা।

এর আগে জাসমিন মুসলিম ও পারিবারিক আইনে তার স্বামী পুলিশ পরিদর্শক আবু নকীব, তার মা জুবরিয়া বেগম ও ছোট ভাই আবু নাছের নিপুনের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৬:৪৬পিএম/৩/৭/২০১৯ইং)