• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

উন্নয়নের রুপকার এমপি আবুল কালাম


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৫, ২০১৮, ১০:১০ AM / ৬৫
উন্নয়নের রুপকার এমপি আবুল কালাম

 

মোঃ ফজলে রাব্বি, বাগাতিপাড়া(নাটোর) : আওয়ামীলীগ সরকারের গত ৪ বছরে বাগাতিপাড়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে আর এই উন্নয়নের রূপকার হলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম। নাটোর জেলার ৭টি উপজেলার মধ্যে ভৌগলিক ও রাজনৈতিক কারণসহ নানাভাবে আলোচিত বাগাতিপাড়া উপজেলাটি। ৫ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত বাগাতিপাড়া উপজেলা। স্বাধীনতার পর থেকে এ উপজেলা ছিলো উন্নয়ন বঞ্চিত। ২০১৪ সালে আওয়ামীলীগের প্রার্থী আবুল কালাম সংসদ সদস্য নির্বাচিত হন। তার পর থেকে স্কুল, কলেজ, মসজিদ, মাদরাসা, রাস্তা-ঘাট, পুল কালভার্টসহ এলাকার ব্যাপক উন্নয়ন করেন।

bagatipara-news
গত ৪ বছরে তিনি এলাকার উন্নয়নের ব্যাপক কর্মসূূচি হাতে নেন। এর মধ্যে উলে¬খ্যযোগ্য হলো প্রায় ২ কোটি টাকা ব্যয়ে ৩ তলা উপজেলা মুক্তি যোদ্ধা কমপ্লেক্্র ভবন নির্মাণ, প্রায় ১৫ লক্ষ টাকা ব্যায়ে অসচ্ছল মুক্তি যোদ্ধাদের জন্য ২টি বাড়ি নির্মান। বাগাতিপাড়া উপজেলার প্রধান সড়ক মালঞ্চি বাজার হতে তমালতালা বাজার অভিমুখে ৪ কিলোমিটার রাস্তার প্রসস্ত করন ও কার্পেটিং এর কাজ চলছে তাতে ব্যায় হবে প্রায় ২ কোটি টাকার উপরে। জামনগর, বাগাতিপাড়া ও ফাঁগুয়াড়দিয়াড় ইউনিয়নের মধ্যে সেতু বন্ধন হিসেবে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে সাইলকোনা থেকে কালিকাপুর ৪ কিলোমিটার নতুন রাস্তা নির্মান, ১ কোটি ৬০ লক্ষ টাকা ব্যায়ে স্যানালপাড়া, মুরাদপুর, জিয়ারকোল ও হাটদোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পৃথক ৪টি ভবন নির্মান। বাগাতিপাড়া ডিগ্রী কলেজ ,বাগাতিপাড়া মহিলা ডিগ্রী কলেজ, লোকমানপুর কলেজ, বাঁশবাড়িয়া ডিগ্রী কলেজ পৃথক ৪ টি ৪ তলা ভবন নির্মান করা হয় তাতে ব্যয় হয় প্রায় ১০ কোটি টাকা। বাগাতিপাড়া ডিগ্রী কলেজ ও বাগাতিপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সরকারি করনসহ বাগাতিপাড়া পৌর এলাকার ব্যাপক রাস্তা পাকা করনের কাজ চলছে যা চোখে পড়ার মতো। এছাড়া তার আমলে উপজেলায় নতুন বিদ্যুৎ সংযোগের মাধ্যমে শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করেন তিনি। দুরুত্বের কারনে যে সমস্ত বাড়িতে বিদ্যুত সংযোগ দেয়া সম্ভব হয়নি সেই সকল বাড়িতে সৌর বিদ্যুতের মাধ্যমে আলোর ব্যাবস্থা করেন তিনি। উপজেলার প্রায় শতাধিক গুরুতপূর্ণ বাজার ও সড়কে সৌর বিদ্যুৎ চালিত ল্যাম্প পোষ্ট স্থাপন করা হয়েছে। বাগাতিপাড়ার মত ছোট্ট উপজেলায় আর্মি পরিচালিত বাউট বিশ্ব বিদ্যালয় স্থাপন হয়েছে তার আমলে।
এ ব্যাপরের উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেকেন্দার রহমান বলেন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশে ব্যাপক উন্নয়ন হয়। বাগাতিপাড়ার মাটি ও মানুষের নেতা আবুল কালাম তারই ধারাবাহিকতা বজায় রেখে বাগাতিপাড়ার ব্যাপক উন্নয়ন করেছেন। আশা করি আগামী নির্বাচনে নৌকা প্রতীকে আবার বিজয়ী হয়ে বাকী অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করবেন।
এ বিষয়ে বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং জামনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বলেন, স্বাধনিাতার ৪২ বছর পরে আবুলকালাম এমপির সুসংগঠিত নের্তৃত্বের কারনে জামনগরে আওয়ামীলীগের ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছে এবং ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন হয়েছে। আবুল কালাম এমপি একজন ব্যক্তি নয় তিনি একটি প্রতিষ্ঠান। তিনি বাগাতিপাড়ায় যে উন্নয়ন করেছেন তা সারা দেশে মডেল হয়ে থাকবে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৫এএম/২৫/২/২০১৮ইং)