• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

উইনফ্রেকে প্রেসিডেন্ট হিসেবে চায় ভক্তরা


প্রকাশের সময় : জানুয়ারী ৮, ২০১৮, ৫:৩৯ PM / ৪৩
উইনফ্রেকে প্রেসিডেন্ট হিসেবে চায় ভক্তরা

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন নাকি অপ্‌রা উইনফ্রে? এখন পর্যন্ত সে রকম কোনও খবর নিশ্চিত হওয়া যায়নি।তবে, গোল্ডেন গ্লোবস পুরস্কারের আসরে উইনফ্রের বক্তৃতার পর অনেকেই আশা করছেন তিনি রাজনীতিতে নাম লেখাবেন ও যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রোববার যুক্তরাষ্ট্রের গোল্ডেন গ্লোবস পুরস্কারের আসরে সেসিল বি দেমিল অ্যাওয়ার্ড জিতে নেন অপ্‌রা। পুরস্কার গ্রহণের পর অপ্‌রা গোল্ডেন গ্লোবসের মঞ্চে বক্তব্য রাখেন।

বক্তৃতায় উইনফ্রে বর্ণবাদ ও যৌন হয়রানির বিরুদ্ধে যৌন হয়রানির প্রতিবাদে সোচ্চার হন। তিনি বলেন ‘যৌন হয়রানিকারীদের দিন শেষ’।

এরপরই সামাজিক মাধ্যমগুলোতে অপ্‌রার বক্তৃতা নিয়ে আলোচনা শুরু হয়। অসংখ্য মানুষ জানান অপ্‌রার শক্তিশালী বক্তৃতাটি তাদেরকে ছুঁয়ে গেছে। তারা আশা করেন অপ্‌রা উইনফ্রের মতো একজন সহানুভূতিশীল বিবেচক মানুষ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে বসবেন।

উইনফ্রের দীর্ঘ দিনের সঙ্গী স্টেড মান গ্রাহাম টুইটার ব্যবহারকারীদের জল্পনাকে আরও উস্কে দেন। ২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনে উইনফ্রের অংশগ্রহণের সম্ভাবনা সম্পর্কে এলএ টাইমস পত্রিকাকে তিনি বলেন, ‘এটা জনগণের উপর নির্ভর করছে। মানুষ চাইলে তিনি অবশ্যই তা করবেন।’

উইনফ্রের ঘনিষ্ঠ বন্ধু গাইল কিং বলে, ‘ওর বক্তৃতাটা অসাধারণ ছিল। আমার গায়ের লোম দাঁড়িয়ে গিয়েছিল।’

বিভিন্ন সময়ে প্রেসিডেন্ট নির্বাচনে অপ্‌রা উইনফ্রের অংশগ্রহণের প্রসঙ্গ উঠলেও তিনি তা করবেন না বলে জানিয়েছিলেন। তবে গত বছর অক্টোবর মাসে সিবিএসের একটি অনুষ্ঠানে উইনফ্রে বলেছিলেন তিনি কখনোই সরকারী কোনো পদের জন্য নির্বাচনে প্রতিযোগিতা করবেন না। হলিউড রিপোর্টারকেও তিনি আগে একই বক্তব্য দিয়েছিলেন।

উল্লেখ্য, ‘মিডিয়ার রানী’ হিসেবে আখ্যায়িত অপ্‌রা উইনফ্রের টক শো এ ধরনের অনুষ্ঠানের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হিসেবে বিবেচিত ছিল।

যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও আগে দীর্ঘ দিন টিভিতে রিয়েলিটি শো উপস্থাপনা করেছেন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৫:৩৮পিএম/৮/১/২০১৮ইং)