• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

ইস্টার্ন কেবলসের ডিভিডেন্ড ঘোষণা


প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০১৮, ২:১৩ PM / ৩১
ইস্টার্ন কেবলসের ডিভিডেন্ড ঘোষণা

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : পুঁজিবাজারের প্রকৌশল খাতের তালিকাভুক্ত ইস্টার্ন কেবলস লিমিটেড সদ্য সমাপ্ত অর্থবছরে লোকসানে থাকলেও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ২০১৭-২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ ডিভিডেন্ড ঘোষণা করা হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৫ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.১৯ টাকা। অর্থাৎ লোকসান হওয়া শর্তেও কোম্পানিটি বিনিয়োগকারীদের ডিভিডেন্ড প্রদান করবে।

৩০ জুন ২০১৮ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০.৪৭ টাকায় এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.১৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামি ২৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ ডিসেম্বর।

ডিএসই সূত্রে জানা যায়, ৬০ কোটি টাকা অনুমোধিত মূলধনধারী ইস্টার্ন ক্যাবলসের পরিশোধিত মূলধন ২৪ কোটি টাকা। কোম্পানিটির পুঞ্জিভূত আয় ৪৯ কোটি ২ লাখ টাকা।

১৯৮৬ সালে তালিকাভুক্ত রাষ্ট্রয়াত্ব প্রতিষ্ঠানটি বর্তমানে ‘জেড’ ক্যাটাগরির আওতাভুক্ত। সিকিউরিটিজ আইন যথাযথ ভাবে পরিপালন না করায় ও যথা সময়ে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন না করায় কোম্পানিটিকে ‘জেড’ ক্যাটাগরিতে স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ্য, ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
(ঢাকারনিউজ২৪.কম/কেএস/২:১২পিএম/৩/১২/২০১৮ইং)