• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

ইরানি প্রেসিডেন্টের ভাই আটক


প্রকাশের সময় : জুলাই ১৭, ২০১৭, ১০:১৭ AM / ৩৫
ইরানি প্রেসিডেন্টের ভাই আটক

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির ভাই হোসাইন ফেরেদুনকে আটক করেছে দেশটির বিচার বিভাগ। বিচার বিভাগের এক মুখপাত্র বলেছেন, আর্থিক দুর্নীতির অভিযোগ থেকে জামিন নিতে ব্যর্থ হন ফেরেদুন। এরপর তাকে আটক করে কারাগারে পাঠানো হয়। খবর রয়টার্স ও বিবিসির। তবে ফেরেদুনের বিরুদ্ধে মামলার জন্য রাজনৈতিক উদ্দেশ্যকে দায়ী করেছেন প্রেসিডেন্ট রুহানির সমর্থকরা। অবশ্য স্বজনদের দুর্নীতির তদন্ত আটকে দেওয়ার পুরোনো অভিযোগ রয়েছে প্রেসিডেন্ট রুহানির বিরুদ্ধে।
বিচার বিভাগের মুখপাত্র গোলাম হোসেন মহসেনি বলেন, ‘অবৈধ সম্পদ অর্জনের মামলায় শনিবার ফেরেদুনকে তলব করা হয়েছিল। পরে তাকে বন্দি করা হয়।’
তিনি বলেন, ‘ফেরেদুনের বিষয়ে একাধিক অভিযোগের তদন্ত চলছে। একই বিষয়ে আরো যারা জড়িত, তাদেরও তদন্ত হচ্ছে। অনেকেই ইতোমধ্যে আটক হয়েছেন।’
গোলাম হোসেন বলেন, ‘ফেরেদুনের জামিনের বন্দোবস্ত হয়েছে। তবে মামলাটি চলবে।’
কূটনীতিক ফেরেদুন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানির পরামর্শক হিসেবে পরিচিত। পরমাণু কর্মসূচি সঙ্কট অবসানে ২০১৫ সালে বিশ্ব শক্তিগুলোর সঙ্গে আলোচনায় ইরানের প্রতিনিধি দলে ছিলেন তিনি।
ফেরেদুনের বিরুদ্ধে রাষ্ট্রীয় ইন্সুরেন্স কোম্পানির ব্যবস্থাপকদের বেতন বাড়ানোর ক্ষেত্রে অনিয়মের অভিযোগ রয়েছে। তবে তিনি বরাবরই সব ধরনের দুর্নীতির অভিযোগ অস্বীকার করে আসছেন।
দুই মাস আগে প্রেসিডেন্ট পদে পুনর্নির্বাচিত রুহানি তার ভাইয়ের এই কেলেঙ্কারি নিয়ে চাপের মধ্যে রয়েছেন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:১৫এএম/১৭/৭/২০১৭ইং)