• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

ইবি’র ২৪১তম সিন্ডিকেট সভায় ৩৭ শিক্ষক নিয়োগ


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০১৮, ১০:৩২ PM / ৯৯
ইবি’র ২৪১তম সিন্ডিকেট সভায় ৩৭ শিক্ষক নিয়োগ

সাব্বির আহমেদ, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২৪১তম সিন্ডিকেট সভায় বিভিন্ন বিভাগে ৩৭ জন শিক্ষক নিয়োগ পেয়েছেন। একই সঙ্গে আইসিটি সেলে তিনজন কর্মকর্তার নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে।শনিবার উপাচার্যের বাংলোয় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৪১তম সিন্ডিকেট সভা থেকে এ নিয়োগ অনুমোদন দেয়া হয়। শনিবার বেলা ১১টা থেকে সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। সিন্ডিকেট সভা শেষে বিকেল সাড়ে ৫টায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

নতুন নিয়োগপ্রাপ্তদের মধ্যে নতুন সাতটি ও আগের তিনটি বিভাগের প্রভাষক পদে এ নিয়োগ দেয়া হয়।এনভাইরনমেন্টাল সায়েন্স, ফার্মেসি,
স্যোশাল ওয়েলফেয়ার, বায়োকেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট
,ডেভেলপমেন্ট স্টাডিজ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ল` এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে ৪ জন করে মোট ৩২ জন প্রভাষক নিয়োগ পেয়েছেন। এছাড়া ফোকলোর স্টাডিজ বিভাগে ৩ ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ২জন প্রভাষক নিয়োগ পেয়েছেন।এছাড়াও বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের কর্মকর্তা হিসেবে ৩জন নিয়োগ পেয়েছেন।

নিয়োগ ব্যবস্থা সম্পর্কে উপাচার্য অধ্যাপক ড.হারুন-উর-রশিদ আসকারী বলেন, ” আমরা অত্যন্ত সচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি।এরপরও যদি কোন অনিয়মের অভিযোগ প্রমাণিত হয় তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে”।

সিন্ডকেট সভায় ১০টি বিভাগে ৩৭ জন শিক্ষক অনুমোদন ছাড়াও একনেক ও শিক্ষা মন্ত্রণালয়ে পাস হওয়া ৫০০ কোটি টাকার মেগা প্রজেক্ট, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)কর্তৃক পাস হওয়া অর্গানোগ্রাম সম্পর্কে আলোচনা করা হয়।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৩০পিএম/১৪/৭/২০১৮ইং)