• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

ইবিতে মুক্তিযোদ্ধা কোটা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন


প্রকাশের সময় : এপ্রিল ২৩, ২০১৮, ৪:১০ PM / ৪১
ইবিতে মুক্তিযোদ্ধা কোটা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন

ঢাকারনিউজ২৪.কম, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মুক্তিযোদ্ধাদের সম্মান অক্ষুণ্ণ ও মুক্তিযোদ্ধার পরিবারবর্গের জন্য সুরক্ষা আইন প্রণয়ন সহ ৩০% কোটার যথাযথ বাস্তবায়ন ও নয় দফা দাবিতে গণ সমাবেশ ও মানববন্ধন করেছে আমরা মুক্তিযোদ্ধার সন্তান,ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

সোমবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব এর পাদদেশে এই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান,ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক হাফিজ,সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রহিম,রিয়ন,সৈয়দ প্রান্ত,খালিদ,অনিক,শরিফুল ইসলাম,জয়নুল আবেদিন সহ আরো অনেকে।

৩০% কোটার যথাযথ বাস্তবায়ন করার দাবীতে যুদ্ধাহত মুক্তিযোদ্ধার সন্তান সৈয়দ প্রান্ত বলেন,”আমাদের মুক্তিযোদ্ধার পরিবারবর্গ মুক্তিযুদ্ধ পরবর্তী সময় থেকে বঞ্চিত।আমার পিতা যুদ্ধ করেছেন আমার জন্য নয়,আমাদের দেশের জন্য।বাংলাদেশের সরকার যেহেতু মুক্তিযুদ্ধ পরবর্তী সময়কাল হতে মুক্তিযুদ্ধ বিরোধী শক্তিদের সব ধরনের রাষ্ট্রীয় সুযোগ সুবিধা ভোগের পূর্ণাঙ্গ স্বাধীনতা দিয়েছেন,সুতরাং সেই ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের জন্য রাষ্ট্রীয় বিশেষ সুযোগ-সুবিধার বিধান করা রাষ্ট্রের কর্তব্য”।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৪:১০পিএম/২৩;৪;২০১৮ইং)