• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন

ইবিতে ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর


প্রকাশের সময় : জুলাই ২৮, ২০১৯, ৫:২৫ PM / ২৭
ইবিতে ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৮ জুলাই বেলা ১১টায় প্রশাসন ভবনের কনফারেন্স রুমে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী’র) সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, অনুষদীয় ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্টসহ ভর্তি কমিটির সদস্যবৃন্দ। সভা সঞ্চালনা করেন কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব ও রেজিস্ট্রার (ভারঃ) এস, এম, আব্দুল লতিফ।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন ফরম ২ সেপ্টেম্বর হতে বিতরণ করা হবে। অনলাইনের মাধ্যমে এ ফরম বিতরণ চলবে ১ অক্টোবর পর্যন্ত। এছাড়া আগামী ৪ নভেম্বর হতে ৮ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ১৫ নভেম্বর। মেধা ও অপেক্ষমান মেধার ভর্তি চলবে ৩০ নভেম্বর হতে ২৩ ডিসেম্বর পর্যন্ত। ক্লাস শুরু ২০২০ সালের ১১ জানুয়ারি।

এবছর ধর্মতত্ব ও ইসলামী শিক্ষা, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন, ব্যবসায় প্রশাসন এবং বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভূক্ত মোট ৪ টি ইউনিটের অধীনে ৩৩ টি বিভাগে ২২৭৫ জন পরীক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে।

১২০ নম্বরের এ ভর্তি পরীক্ষায় এমসিকিউ পদ্ধতিতে থাকবে ৬০ নম্বর, নৈর্ব্যক্তিক লিখিত পরীক্ষায় থাকবে ২০ নম্বর এবং এস,এস,সি/সমমান এবং এইচ,এস,সি/ সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ভিত্তিতে থাকবে (২০+২০)= মোট ৪০ নম্বর। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যাবে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৫:২৭পিএম/২৮/৭/২০১৯ইং)