• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন

ইবিতে জীবপ্রযুক্তি বিষয়ক উদ্যোক্তা শীর্ষক সেমিনার


প্রকাশের সময় : ডিসেম্বর ২৩, ২০১৯, ৯:৫৬ PM / ২৭
ইবিতে জীবপ্রযুক্তি বিষয়ক উদ্যোক্তা শীর্ষক সেমিনার

সাব্বির আহমেদ,ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে শনিবার “কিভাবে জীবপ্রযুক্তি ক্ষেত্রে সফল উদ্যোক্তা হওয়া যায় ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড.মোঃ মিন্নাতুল করিমের সভাপতিত্বে এবং ড.মোঃআবু হেনা মোস্তফা জামালের সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন হুয়াওয়ের চীপ এক্সপিরিয়েন্স অফিসার মোঃ শাহরিয়ার পাভেল, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ড.মোঃকামরুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন বায়োটেকনোলজি বিভাগের সিনিয়র শিক্ষক ড.মোঃরেজওয়ানুল ইসলাম, ড.মোঃআবুল কালাম আজাদ, ড.মোঃরকিবুল ইসলাম,ড. সুধাংশু কুমার বিশ্বাস,ড.মোঃখসরুল আলম,ড.মোঃআজিজুল ইসলাম সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

এসময়ে বক্তারা বায়োটেকনোলজি বিভাগের ছাত্র হয়েও কিভাবে একজন সফল উদ্যোক্তা হওয়া যায় সেবিষয়ে বিস্তারিত আলোকপাত করেন৷ কিভাবে বায়োটেকনোলজি বিষয়ক ক্ষেত্রে নিজেকে উদ্যোক্তা হিসাবে সুপ্রতিষ্ঠিত করা যায় সেবিষয়ে দিকনির্দেশনা দেন বক্তারা।

বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান ড.মোঃমিন্নাতুল করিম বলেন, বায়োটেকনোলজি বিভাগে পড়েও যে একজন সফল উদ্যোক্তা হওয়া যায় সে বিষয়ে এই সেমিনার শিক্ষার্থীদেরকে অনেক বেশি অনুপ্রাণিত করবে। বায়োটেকনোলজি বিষয়ক যেসব ক্ষেত্র আছে সেসব ক্ষেত্রে কিভাবে উন্নতি করা যায় তা এই সেমিনারের মাধ্যমে শিক্ষার্থীরা অনুধাবন করতে পারবে। আগামীতেও বিভাগে এধরনের সেমিনার হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন৷

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৫৬পিএম/২৩/১২/২০১৯ইং)