• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন

ইবিতে গুজব বিরোধী র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত


প্রকাশের সময় : জুলাই ২৯, ২০১৯, ১০:১৭ PM / ২৮
ইবিতে গুজব বিরোধী র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত

সাব্বির আহমেদ, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় ল’ অ্যাওয়ারনেস এন্ড ভ্যালুস ডেভেলপমেন্ট সেন্টারের আয়োজনে গুজব বিরোধী র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১টায় র‌্যালি পূর্বে প্রশাসন ভবন চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। আইন অনুষদের ডিন এবং ল’ অ্যাওয়ারনেস এন্ড ভ্যালুস ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক প্রফেসর ড. রেবা মন্ডলের সভাপতিত্বে

প্রধান অতিথি’র বক্তৃতায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়ন কর্মধারা চলছে। বিশেষ করে বাঙালির আত্মনির্ভর হওয়া এবং সমৃদ্ধির মুর্তমান প্রতীক হচ্ছে পদ্মা সেতু। সেই পদ্মা সেতুর নির্মাণ কাজ যখন ৮১% শেষ হয়েছে এবং উদ্বোধনের দিন সমাগত। ঠিক তখনি এই পদ্মা সেতু নির্মাণে পরাজিত শক্তিই গুজব ছড়িয়ে সেতুর কাজ বিলম্বিত করার পাঁয়তারায় লিপ্ত।

সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ যখন সারা বিশ্বের বুকে রোল মডেল হিসেবেপ্রতিষ্ঠিত হয়েছে, জননেত্রী শেখ হাসিনা যখন বিশ্বনেত্রীর হিসেবে স্বীকৃতি পাচ্ছেন, তখন এদেশের পরাজিত শক্তি বিএনপি-জামায়াত আর থেমে থাকতে পারছেনা। তারা আবারও নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। তারা পদ্মা সেতু নির্মাণ নিয়ে অনেক বিভ্রান্তি তৈরী করেছে। কিন্তু আজ আমাদের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মিত হচ্ছে। তাই তারা বিভিন্ন গুজব ছড়িয়ে পদ্মা সেতু নির্মাণ বাধাঁ সৃষ্টির চেষ্টা করছে। তিনি বলেন, ইতোমধ্যে ছেলে ধরা গুজব ছড়িয়ে যে সকল নিরীহ মানুষকে পিটিয়ে হত্যা করা হয়েছে আমরা এই হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি চাই।

এ সময় সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইন বিভাগের প্রফেসর ড. মোঃ শাহজাহান মন্ডল, বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এস এম রবিউল ইসলাম পলাশ, সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম রাকিব, ল’ অ্যাওয়ারনেস এন্ড ভ্যালুস ডেভেলপমেন্ট সেন্টারের সভাপতি মহিনুর রহমান এবং সাধারণ সম্পাদক আল-আমিন মিলন প্রমুখ।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:১৮পিএম/২৯/৭/২০১৯ইং)