• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন

ইন্টারনেট অফার নিয়ে প্রতারণা করায় গ্রামীণফোনকে জরিমানা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১২, ২০১৭, ৯:৪৯ PM / ৪০
ইন্টারনেট অফার নিয়ে প্রতারণা করায় গ্রামীণফোনকে জরিমানা

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ইন্টারনেট প্যাকেজের চটকদার বিজ্ঞাপন দিয়ে গ্রাহকের সঙ্গে প্রতারণার অভিযোগ প্রশাণিত হওয়ায় বেসরকারি মোবাইল অপারেটর গ্রামীণফোন-কে আড়াই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার অধিদফতরের সহকারী পরিচালক প্রণব কুমার প্রামাণিক। তিনি জানান, ২০১৫ সালের ২৯ সেপ্টেম্বর শিবলী সাদেক নামে গ্রামীণফোনের এক গ্রাহকের অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান করে প্রতারণার প্রমাণ পাওয়া যায়।
জানা যায়, শিবলীর কাছে গ্রামীণ ফোনের ইন্টারনেট অফারের একটি এসএমএস আসে। অফারে এক জিবি (গিগাবাইট) ইন্টারনেটের সঙ্গে ২ জিবি ফ্রি দেয়ার কথা উল্লেখ করা হয়। এ প্যাকেজের মেয়াদকাল উল্লেখ করা হয় ২৮ দিন। কিন্তু তিনি যখন গ্রামীণফোনের ইন্টারনেট প্যাকেজটি কেনেন, তখন তাকে বলা হয় ফ্রি ২ জিবির মেয়াদ হবে ৭ দিন। ব্যবহার করা যাবে রাত ১২টা থেকে রাত ২টা পর্যন্ত।
এ অভিযোগের পরিপ্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৪ ধারায় অর্থাৎ মিথ্যা বিজ্ঞাপনের মাধ্যমে প্রতারণার অভিযোগে দুই লাখ টাকা এবং ৪৫ ধারায় অর্থাৎ প্রতিশ্রুতি পণ্য যথাযথভাবে সরবরাহ না করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৪৫পিএম/১২/২/২০১৭ইং)