• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

ইউনাইটেড ফাইন্যান্সের ডিভিডেন্ড ঘোষণা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৪, ২০১৯, ১১:১৪ AM / ৩৪
ইউনাইটেড ফাইন্যান্সের ডিভিডেন্ড ঘোষণা

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : পুঁজিবাজারের আর্থিক খাতের তালিকাভুক্ত ইউনাইটেড ফাইন্যান্স ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের ঘোষণা করেছে। ডিভিডেন্ড ঘোষণা করায় আজ (২৪ ফেব্রুয়ারি) কোম্পানিটির শেয়ার দর বাড়া-কমায় কোনো সার্কিট ব্রেকার থাকবে না। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৮ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছিল ১.৪৪ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.০৪ টাকা।

এদিকে, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৬৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকর নগদ অর্থ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৬.৭২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ এপ্রিল সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৮ মার্চ।

এদিকে, ডিভিডেন্ড ঘোষণার পাশাপাশি বন্ডের মাধ্যমে ৫০০ কোটি টাকা উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ও বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পেলেই কোম্পানিটি বন্ড ছাড়বে।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১১:১৫এএম/২৪/২/২০১৯ইং)