• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

আমি জনগনের সেবক হয়ে বেঁচে থাকতে চাই : মালেক


প্রকাশের সময় : মে ২৮, ২০১৮, ১২:৫৯ PM / ৩১
আমি জনগনের সেবক হয়ে বেঁচে থাকতে চাই : মালেক

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ঢাকা ৪ আসনের আওতাধীন কদমতলী, বাকচর, মেরাজনগর ও মোহাম্মদবাগ এলাকা নিয়ে নতুন ভাবে গঠিত হয়েছে ৫৯নং ওয়ার্ড। আর এ নবগঠিত ওয়ার্ডে পুরোদমে বইছে নির্বাচনী হাওয়া। নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা ব্যানার ফ্যাসটুনে নববর্ষের শুভেচ্ছা ও নির্বাচনী সালাম পৌঁছে দিচ্ছেন ৫৯নং ওয়ার্ডের প্রতিটি এলাকা। এ ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য একাধিক প্রার্থীরা মাঠ চষে বেরাচ্ছেন তাদের প্রতি দৃষ্টি আকৃষ্ট করতে। ইতিমধ্যে যে ক’জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করার জন্য মাঠ চষে বেড়াচ্ছেন তাদের মধ্যে অন্যতম কুতুবপুর, শ্যামপুর, কদমতলী মেরাজ নগর ও মোহাম্মদ বাগ এলাকার প্রতিটি মানুষের নিকট জনপ্রিয় মুখ তরুণ সমাজ সেবক মোঃ আব্দুল মালেক নির্বাচনী প্রচার প্রচারণায় এগিয়ে রয়েছেন। ৫৯নং ওয়ার্ড এলাকার শান্তিকামী মানুষের মুখে মুখে এই নামটি সবচাইতে বেশি উচ্চারিত হচ্ছে।

এর কারণ হিসেবে স্থানীয় এক মুদি দোকানী জানান, মালেক খুব ভালোমানুষ। তার মতন দানশীল মানুষ আর হয় না। সে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজীর বিরুদ্ধে সব সময় সোচ্চার। এলাকার গরিব দুঃখী মানুষ তার কাছে যখন যায় তখন সে তাদের অবস্থার কথা শুনে সাহায্য সহযোগিতা করে থাকেন। কেউ কোনোদিন তার কাছে গিয়ে খালি হাতে ফিরে আসে নি। আমাকে সে ব্যবসা করার জন্য আর্থিক সাহায্য দিয়েছিলেন, এখন আমি আমার সংসার নিয়ে খুব সুখে আছি। তার মতন লোক এ সমাজে খুব প্রয়োজন।

এলাকা ঘুরে জানা গেছে, ৫৯নং ওয়ার্ড এলাকার মানুষও চায় সৎ ও যোগ্য প্রার্থী। সেক্ষেত্রে তরুণ সমাজ সেবক মোঃ আব্দুল মালেকের বিকল্প হিসেবে এলাকার শান্তিকামী মানুষ অন্যকাউকে ভাবছে না। মালেকই তাদের মনোনিত প্রার্থী ও আস্থার প্রতিক হয়ে উঠছেন।

এলাকাবাসী মনে করেন, কাউন্সিলর হিসেবে আব্দুল মালেককে যদি নির্বাচিত করা যায় তাহলে এলাকার রাস্তাঘাট ব্রিজ কালভার্ট, স্কুল, কলেজ মাদ্রাসা সহ সামাজিক উন্নয়ন ঘটবে। সমাজ থেকে বিতারিত হবে ইভটিজিং, বাল্যবিয়ে, সন্ত্রাস চাদাবাজ ও মাদক ব্যবসায়ীরা। তরুন সমাজ সেবক আব্দুল মালেকের সঙ্গে নির্বাচনের বিভিন্ন বিষয় নিয়ে কথা হয় এই প্রতিবেদকের সঙ্গে এক প্রশ্নের জবাবে ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী। আব্দুল মালেক বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে বুকে ধারণ করে আমি রাজনীতি করি। আমার পুরো পরিবারই আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। আমার জীবন শুরু হয়েছিল ছাত্র রাজনীতির মাধ্যমে। আমি শ্যামপুর থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ সভাপতি ছিলাম। এরশাদ বিরোধী আন্দোলন থেকে শুরু করে আজোও অবধি দলের কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছি। আমি বঙ্গবন্ধুর আর্দশে অণুপ্রানিত হয়ে মানুষের সুখ দুখে কাজ করছি এলাকার মানুষ যদি আমাকে যোগ্য মনে করে তাদের মূল্যবান ভোটে আমাকে নির্বাচিত করেন তাহলে তার প্রতিদান হিসেবে আমার জীবন তাদের কল্যানে উৎসর্গ করব। আমি নেতা নই জনগনের সেবক হয়ে বেঁচে থাকতে চাই। আমি যদি নির্বাচিত হই তাহলে এলাকার মানুষের জন্য এমন কাজ করে যাবো যেন তারা মৃত্যুর পরেও আমাকে স্মরণ করেন। পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে তিনি সকলের প্রতি আগাম শুভেচ্ছা জানিয়েছেন এবং পাশাপাশি সকলের দোয়া ও ভোট প্রার্থনা করেছেন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:০০পিএম/২৮/৫/২০১৮ইং)