• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

‘আবদুল হামিদের কাছে আ’লীগের কোনো প্রত্যাশা নেই’


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০১৮, ৩:২২ PM / ৪৮
‘আবদুল হামিদের কাছে আ’লীগের কোনো প্রত্যাশা নেই’

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : দ্বিতীয়বারের মতো আবদুল হামিদকে রাষ্ট্রপতি পদে নির্বাচনের জন্য মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গত শুক্রবার নির্বাচন কমিশন থেকে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল মনোনয়নপত্র সংগ্রহ করে।

এরপর আজ সোমবার দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি দল মনোনয়নপত্র জমা দেয়। এ সময় দলের প্রত্যাশা সম্পর্কে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, দলের কোনো প্রত্যাশা তার (আবদুল হামিদ) কাছে নেই। তিনি জনগণের প্রত্যাশা পূরণ করলেই আমরা খুশি।

আবদুল হামিদকে পুনরায় রাষ্ট্রপতি পদে দলের মনোনয়ন দেয়ার বিষয়ে তিনি বলেন, তার থেকে জনগণের কাছে সর্বাধিক গ্রহণযোগ্য ব্যক্তি আমরা এই মুহূর্তে খুঁজে পাইনি। আমাদের অনেকেই আছে, তবে আমাদের কাছে মনে হয়েছে উনিই জনগণের কাছে গ্রহণযোগ্য ব্যক্তি এবং সর্বজন শ্রদ্ধেয়। একজন মানুষ দল করেও সর্বজন শ্রদ্ধেয়।

কাদের বলেন, রাষ্ট্রপতি তো দলের রাষ্ট্রপতি নয়, তিনি হবেন দেশের রাষ্ট্রপতি। ওই ধরনের একজনকেই আমরা খুঁজে পেয়েছি। আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং সর্বসম্মতভাবে আমরা তার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।

ওবায়দুল কাদের বলেন, ‘তিনি দুইবারের স্পিকার, ৭ বার নির্বাচিত সংসদ সদস্য, এটাও তার ক্রেডিট, খাঁটি বাংলার বীরপুরুষ ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা। তাকে আমরা চয়েজ করেছি। এই মুহূর্তে জনগণের যে পারসেপশন, তাদের যে চোখের ভাষা তাতে আবদুল হামিদই সর্বাধিক গ্রহণযোগ্য রাষ্ট্রপতি।’

আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আওয়ামী লীগের কোনো কর্মসূচি নেই বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ৮ ফেব্রুয়ারি আমাদের কোনো কর্মসূচি নেই। উই হ্যাভ নো প্রোগ্রাম। আমরা কোনো কর্মসূচি দেইনি। আমরা পাল্টাপাল্টি কর্মসূচিতে বিশ্বাস করি না।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/২:৫০পিএম/৫/২/২০১৮ইং)