• ঢাকা
  • বুধবার, ২২ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

আনোয়ারাকে ৩০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী


প্রকাশের সময় : অগাস্ট ২৮, ২০১৭, ৫:১৬ PM / ৪০
আনোয়ারাকে ৩০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : গত ১৩ জুলাই জনপ্রিয় চলচ্চিত্রাভিনেত্রী আনোয়ারার স্বামী মহিতুল ইসলাম ব্রেন স্ট্রোক করেন। এরপর তাকে রাজধানীর আগারগাঁওয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডা: দীন মোহাম্মদের তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন ছিলেন।
সে সময় আনোয়ারা যাদের কাছে তার কাজের জন্য টাকা পান সেই টাকা পেলেও আপাতত তিনি তার বিপদ কাটিয়ে উঠতে পারবেন বলে জানান। এরপর অভিনেত্রী আনোয়ারাকে নিয়ে পত্রিকায় প্রকাশিত একটি সংবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। এই সংক্রান্ত সংবাদটি দেখার পর শেখ হাসিনা তাঁর ব্যক্তিগত সহকারীকে নির্দেশ দেন অভিনেত্রী আনোয়ারার সঙ্গে যোগাযোগ করার জন্য ।
এরপর রবিবার বিশিষ্ট এই শিল্পীর হাতে ৩০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র ও চেক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার বিকেলে গণভবনে অভিনেত্রী আনোয়ারার কাছে এই চেক হস্তান্তর করা হয়। সে সময় আনোয়ারার সঙ্গে ছিলেন তার মেয়ে রুমানা ইসলাম মুক্তি ।
আনোয়ারা সর্বশেষ জাহাঙ্গীর আলম সুমনের নির্দেশনায় ‘সোনা বন্ধু’ চলচ্চিত্রে অভিনয় করেন। নায়িকা হিসেবে তিনি প্রথম অভিনয় করেন ১৯৬৭ সালে উর্দু ছবি সৈয়দ আউয়াল ও শিবলী সাদিক পরিচালিত ‘বালা’তে। তবে অভিনেত্রী হিসেবে আনোয়ারার টার্নিং পয়েন্ট একই বছর মুক্তি পাওয়া চলচ্চিত্র খান আতাউর রহমান পরিচালিত ‘নবাব সিরাজউদ্দৌলা’। এই ছবিতে আলেয়া চরিত্রে অভিনয় করেন তিনি। এ পর্যন্ত তিনি আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৫:১৫পিএম/২৮/৮/২০১৭ইং)