• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

‘আগেও প্রশ্নফাঁস হয়েছে- এটা যুক্তি হতে পারে না’


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৬, ২০১৮, ১০:০৫ AM / ৫৫
‘আগেও প্রশ্নফাঁস হয়েছে- এটা যুক্তি হতে পারে না’

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : প্রশ্নপত্র ফাঁসের ঘটনার কড়া সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু বলেছেন, আগেও প্রশ্নপত্র ফাঁস হয়েছে এটা কোনো যুক্তি হতে পারে না। তিনি বলেন, যারা (প্রশ্নফাঁস ঠেকাতে) পারবেন না, তাদের অবশ্যই পদত্যাগ করা উচিত। আওয়ামী লীগে লোকের অভাব নেই।

রোববার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে মতিন খসরু এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আগে হয়েছে, এটা কি কোনো যুক্তি হলো? আগে মানুষ অন্যায় করেছে, চুরি করেছে বলে আমরাও করব?’

প্রসঙ্গত, বিভিন্ন পাবলিক পরীক্ষায় অব্যাহত প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় কঠোর সমালোচনার মুখে শিক্ষামন্ত্রী একাধিকবার বলেছেন, প্রশ্নপত্র ফাঁস নতুন কিছু নয়। আগেও প্রশ্নপত্র ফাঁস হতো।

সম্প্রতি ইতালি সফর পরবর্তী সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রশ্নপত্র ফাঁস যুগ যুগ ধরে চলে আসছে। আমরা প্রযুক্তি ব্যবহার করি, এটা এড়ানো যাবে না। কোনো দিকে দোষ না পেয়ে একটা নিয়ে খোঁচাখুঁচি।

আওয়ামী লীগের এই এমপি সংসদে আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এত অর্জন দু-একটি অপকর্ম দিয়ে ম্লান করে দেয়া হবে, এটা হতে পারে না। দু-একজনের ব্যর্থতা আওয়ামী লীগ নেবে না।

শিক্ষামন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘আমাদের সাহায্য নেন। সবাইকে ডাকেন। কেন প্রশ্নপত্র ফাঁস বন্ধ করা যাবে না? প্রশ্নপত্র ফাঁস হয়েছে- আর কোনো দিন এটা শুনতে চাই না।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ডাদেশের বিষয়ে সাবেক এই আইনমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার দুর্নীতির প্রমাণিত হয়েছে। এখানে শেখ হাসিনার কোনো হাত নেই। আদালত তাঁকে শাস্তি দিয়েছেন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:০৩এএম/২৬/২/২০১৮ইং)