• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

অ্যানচেলত্তি-নয়ারের ম্যাচে বায়ার্নের গোল উৎসব


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৬, ২০১৭, ১২:২২ PM / ৪৬
অ্যানচেলত্তি-নয়ারের ম্যাচে বায়ার্নের গোল উৎসব

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ম্যানেজার কার্লো আনচেলত্তির ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ। তিনবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী কিংবদন্তি ইতালিয়ানের স্মরণীয় মুহূর্তটাকে উদযাপন করতেই কী না তাঁর দল বায়ার্ন মিউনিখ প্রতিপক্ষের জালে বল পাঠালো গুনে গুনে আটবার! শনিবার রাতে জার্মান বুন্দেসলিগায় হামবুর্গকে ৮-০ গোলে বিধ্বস্ত করেছেন বাভারিয়ানরা। হ্যাটট্রিক করেছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডস্কি।
ম্যাচের ১৭ মিনিটেই বায়ার্নকে এগিয়ে দেন চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদাল। এরপর লেভানডস্কি ম্যাজিক। ২৪, ৪২ এবং ৫৪ মিনিটে তিন গোল করে হামবুর্গকে ম্যাচে ফেরার কোন সুযোগই দেননি। চলতি মৌসুমে এটি তাঁর তৃতীয় হ্যাটট্রিক।
এর দুই মিনিট পরেই অস্ট্রিয়ান ডেভিড আলাবা দলকে আনন্দে ভাসান। ফ্রেঞ্চ ফরোয়ার্ড কিংসলে কোমান দু’বার লক্ষ্যভেদ করেন ৬৫ ও ৬৯ মিনিটে।
ম্যাচের তিন মিনিট বাকি থাকতে হামবুর্গ কফিনে শেষ পেরেক ঠুকে দেন বর্ষীয়ান আরিয়েন রবেন। ৮৭ মিনিটে স্কোরলাইন ৮-০ করেন এই ডাচ উইঙ্গার।
এই ম্যাচেই বুন্দেসলিগায় দ্রুততম খেলোয়াড় হিসেবে ১০০ ম্যাচ গোল না খাওয়ার রেকর্ড গড়েছেন বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়ার। ইতিহাসের পাতায় নাম লেখাতে ৩০ বছর বয়সী জার্মান খেলেছেন মাত্র ১৮৩ ম্যাচ।
এই জয়ে ২২ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকলো বায়ার্ন। লিপজিগ সমান ম্যাচে পাঁচ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে। রাতের আরেক ম্যাচে জয় পেয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। পিয়েরে এমরিক অবামেয়াংয়ের জোড়া গোলে ফ্রেইবুর্গকে ৩-০ ব্যবধানে হারিয়েছে তারা।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:১৮পিএম/২৬/২/২০১৭ইং)