• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

অসম্ভবকে সম্ভব করলেন কেকেআর ব্যাটসম্যান


প্রকাশের সময় : এপ্রিল ১০, ২০১৭, ৩:০৯ PM / ১৮৯
অসম্ভবকে সম্ভব করলেন কেকেআর ব্যাটসম্যান

ঢাকারনিউজ২৪.কম:

২ বলে সর্বোচ্চ কত রান তোলা সম্ভব। চট করে প্রশ্নটার উত্তর দিয়ে দিলে হয়তো বলবেন, ১২ রান। কিন্তু একটু ভাবলে বুঝবেন, ২ বলে আরও অনেক বেশি রান তোলা সম্ভব। হয়তো ১৮-ও। হয়তো কেন, কাল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) তা করেই দেখিয়েছে। মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে কাল আইপিএলে নিজেদের (কেকেআর) ইনিংসের শেষ ওভারে ঘটেছে এই ঘটনা।

বোলার ছিলেন মিচেল ম্যাকক্লানাঘান। ব্যাটসম্যান ছিলেন মনীশ পান্ডে। প্রথম বলেই ডিপ মিডউইকেটের ওপর দিয়ে উড়িয়ে মারলেন। ছক্কা! দ্বিতীয় বলে ফুলটসটা আবারও ডিপ মিডউইকেট দিয়ে সীমানাছাড়া করলেন পান্ডে। এবার অবশ্য চার। তবে আম্পায়ার জানাল, নো বল। অর্থাৎ, ২০তম ওভারে একটি বৈধ বল হয়েছে, রান এসেছে ১১ রান। ফ্রি হিট।
ম্যাকক্লানাঘান ফ্রি হিটে দিলেন ওয়াইড। ১২ রান হলো। বল তখনো ওভারে একটাই। ফ্রি হিটটাও থেকে গেল। এবার বৈধ ডেলিভারি। কিন্তু পান্ডেও বোলারের মাথার ওপর দিয়ে মারলেন ছক্কা। ২ বল, ১৮ রান!
২৩ রান আসা ওই ওভারে পান্ডেকে শেষ বলে আউটও করেছেন ম্যাকক্লানাঘান। শুধু তা-ই নয়, শেষ পর্যন্ত দলীয় লড়াইটাতেও জিতেছেন। কেকেআরের তোলা ১৭৮ রান ৪ উইকেট আর ১ বল হাতে রেখে পেরিয়ে গেছে মুম্বাই ইন্ডিয়ানস। তাও কীভাবে! শেষ ৪ ওভারে ৬০ রান দরকার ছিল মুম্বাইয়ের। ২৩ বলেই তারা তুলে ফেলেছে ৬০ রান!
৪৭ বলে ৮১ রানের পান্ডের ইনিংসটা বৃথা গেছে ১১ বলে ২৯ করা পান্ডিয়ার কাছে! সূত্র: আইপিএল।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৩.০৮ পিএম/১০//২০১৭ইং)