• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

অর্থ জোগাড়ে ব্যস্ত কালকি


প্রকাশের সময় : জানুয়ারী ১৯, ২০১৭, ৫:৫৮ PM / ৩৮
অর্থ জোগাড়ে ব্যস্ত কালকি

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : জনসমক্ষে মুখ খুলতে কুন্ঠাবোধ করেন না তিনি। সমাজের যে কোনও খারাপ দিক নিয়ে নিজের মতামত তুলে ধরেন সোশ্যাল সাইটে। থিয়েটার হোক বা অন্য ধারার সিনেমা, তাকে পাওয়া যায় এক ডাকে। তিনি কালকি কোচিন।

তবে আজকাল তিনি ব্যস্ত নিজের ছবির জন্য অর্থ জোগাড় করতে। এটি কালকির জীবনের প্রথম তথ্যচিত্র। পাক পরিচালক সাবিহা সুমার এর পরিচালনায় কাল্কি অভিনয় করছেন ‘আজমাইস’ ট্রায়ালস্ অব লাইফ’-এ। এই তথ্যচিত্রে কালকিকে দেখা যাবে সুত্রধরের ভূমিকায়। দুই দেশের সম্পর্ক নিয়ে তৈরি হচ্ছে তথ্যচিত্রটি।

ধর্ম দুই দেশের মানুষের জীবনকে কী ভাবে প্রভাবিত করে, তাই নিয়েই এই তথ্যচিত্র। কালটি এবং সাবিহা ভারত এবং পাকিস্তানের বিভিন্ন প্রান্ত ঘুরে শুটিং করছেন। ২০০৩ সালে ‘খামোশ পানি’ ছবিটি তৈরি করে সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিলেন পরিচালক সাবিহা সুমার।

ছবিটি সম্পর্কে কালকি বলেন, “দুই বছর আগে একটি চলচ্চিত্র উৎসবে সাবিহার সঙ্গে আমার দেখা হয়। শ্রীলঙ্কান এক ব্যক্তির সঙ্গে সাবিহা বিয়ে করেছেন এবং প্রায় দশ বছরের কাছাকাছি ভারতবর্ষে আছেন। সাবিহা তার নতুন প্রজেক্টের জন্য একজন ভারতীয়কে খুঁজছিলেন। বেশ কাছ থেকে সাবিহা এবং আমি দুজনেই দুই দেশকে দেখেছি। ছবিটি তার নিজস্ব একটা অনুভূতি, নিজের গল্প এবং ওর নিজের দেখা সমস্যা নিয়ে তৈরি।”

কালকি জীবনের প্রথম তথ্যচিত্র নিয়ে তিনি বেশ আশাবাদী। কয়েক দিন শুটিং হওয়ার পরেই টাকা শেষ হয়ে যায়। তথ্যচিত্রের জন্য অর্থ জোগাড় করা যে সত্যিই দুষ্কর একথা কালকিও স্বীকার করেছেন। টুইটারে এই তথ্যচিত্রের জন্য টাকা জোগাড়ের আবেদন করেছেন কালকি। আর তাই সিনেমার প্রতি তার টান, ভালবাসায় অভিনেত্রী হয়েও নিজেই নিজের ছবির টাকা জোগাড় করছেন। সূত্র : আনন্দবাজার পত্রিকা

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৫:৫৭পিএম/১৯/১/২০১৭ইং)