• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

অবিশ্বাস্য লম্বা চুল, শুকাতে লাগে সারাদিন!


প্রকাশের সময় : মার্চ ২২, ২০১৭, ২:৫২ PM / ৩৭
অবিশ্বাস্য লম্বা চুল, শুকাতে লাগে সারাদিন!

ঢাকারনিউজ২৪.কম:

সিনেমায় রাপাঞ্জলের কথা আমরা সবাই শুনেছি। অনেকে সিনোমাতে দেখেছি। রাপাঞ্জল তার চুল দিয়ে নিচে দাঁড়িয়ে থাকা নায়ককে ছাদে তোলেন। আবার চুল দিয়ে তাকে বেঁধেও রাখেন যেন পালাতে না পারে।

 

তবে বাস্তবে কি এমন রাপাঞ্জল দেখা সম্ভব? মনে হয় না। কিন্তু এমনটায় ঘটেছে লাটভিয়ায়। সেখানে বাস্তবের রাপাঞ্জলের খোঁজ পাওয়া গেছে। তার চুল প্রায় ৯০ ইঞ্চি লম্বা। বেণী খুলে দিলে মাটি পর্যন্ত লুটিয়ে পড়ে।

 

সেই বাস্তবের রাপাঞ্জলের নাম আলিয়া নাসিরোভা। বয়স ২৭ বছর। তিনি জন্মেছিলেন রাশিয়ায় কিন্তু বসবাস করেন লাটভিয়ায় এবং লাটভিয়ার নাগরিক তিনি। তার অবিশ্বাস্য চুল এখন ইন্টারনেটে ভাইরাল।

 

তার সেই চুলের ওজন দুই কেজি। একবার চুল আঁচড়াতে সময় লাগে এক ঘণ্টা। চুল ভেজালে শুকাতে সময় লাগে প্রায় একদিন। অর্থাৎ এ চুলের পেছনেই তার সারাদিন কেটে যায়। তারপরও তিনি তার চুলের পরিচর্যা করতে দ্বিধা করেন না।

 

তার স্বামী জানান, ছোটবেলা থেকেই আলিয়া তার চুল নিয়ে কৌতুহলি ছিল। সিনেমায় রাপাঞ্জলকে দেখে সেও তার মতো চুল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এখন তার চুল অনেক লম্বা। প্রায় ৯০ ইঞ্চি।

 

আলিয়া বলেন, ‘বড় চুল হওয়ায় আমাকে আলাদাভাবে সচেতন থাকতে হয়। ঘুমাতে যাওয়ার সময় চুলে বেণী বেঁধে ঘুমাতে যায়; তা-না হলে চুল নষ্ট হওয়ার সম্ভাবনা আছে। শোয়ার সময় আমি চুলের জন্য আলাদা জায়গা রেখেই ঘুমায়। বাইরে যেতে চাইলে একদিন আগে থেকে পরিকল্পনা করি, কীভাবে চুল সাজাবো। তারপর চুলের কথা বিবেচনা করে বের হই।’

 

সিনেমায় রাপাঞ্জলকে দেখে তার চুলও সেরকম করার চেষ্টা করেছিলেন জানিয়ে আলিয়া বলেন, ‘সিনেমায় রাপাঞ্জলের লম্বা চুল দেখে আমার চুলও তার মতো করার চেষ্টা করেছিলাম। এটা আমার ছোটবেলার স্বপ্ন। সেজন্য বাইরে বের হলে খুব সাবধানে বের হতাম। সব সময় চুলে কাপড় দিতাম যেন কোনোভাবেই তা নোংরা হতে না পারে।’

 

 

রাপাঞ্জল

আলিয়ার চুল আঁচড়াতে লাগে প্রায় ১ ঘণ্টা, শুকাতে লাগে একদিন। চুলের পরিচর্যা করতেই তার দিন চলে যায়।

রাপাঞ্জল একতলা থেকে নিচের দিকে চুল ছেড়ে দাঁড়িয়ে আলিয়া। এভাবে রাপাঞ্জল তার চুল দিয়ে নায়ককে উপর তলায় তুলেছিলেন। তিনিও সেই পোজ দিয়েছেন।

রাপাঞ্জল দাঁড়ালে বাস্তবের রাপাঞ্জলের চুল মাটি ছুঁয়ে যায়।

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০২.৫০পিএম/২২//২০১৭ইং)