• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন

অপরাধ দমন ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে বিশেষ অবদানে আব্দুর রাজ্জাককে সম্মাননা


প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০১৮, ৫:১৪ PM / ২২৭
অপরাধ দমন ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে বিশেষ অবদানে আব্দুর রাজ্জাককে সম্মাননা

নারায়ণগঞ্জ প্রতিনিধি : পেশাগত দায়িত্ব পালনকালে অপরাধ দমন ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে বিশেষ ভূমিকা রাখায় গুণিজন সম্মাননায় ভূষিত হলেন নারায়ণগঞ্জ সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. আব্দুর রাজ্জাক। অনলাইন নিউজ পোর্টাল ঢাকারনিউজ২৪.কম এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত গুণিজন সম্মাননা অনুষ্ঠানের অংশ হিসেবে এই পদক প্রদান করা হয় তাকে। ২২ অক্টোবর(সোমবার) পত্রিকাটির নারায়ণগঞ্জ শাখা কার্যালয়ে উপস্থিত প্রকাশক-সম্পাদক সোনিয়া দেওয়ান প্রীতি এ সম্মাননা পদক তার হাতে তুলে দেন।

প্রসঙ্গত, গত শনিবার (২০ অক্টোবর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুণি মিলনায়তনে দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ‘জাতীয় নির্বাচনে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও গুণিজন সম্মাননা এবং অনুষ্ঠানে সৌদি আরবে নির্যাতিত ১০ নারী শ্রমিককে পুনর্বাসনের লক্ষ্যে একটি করে সেলাই মেশিন দেয়ার আয়োজন করে ঢাকারনিউজ ২৪ ডটকম। তবে পেশাগত দায়িত্ব পালনের কারণে উক্ত অনুষ্ঠানে উপস্থিত হতে না পারায় সোমবার মো. আব্দুর রাজ্জাকের হাতে পত্রিকাটির প্রকাশক-সম্পাদক এ সম্মাননা তুলে দেন।


এক নজরে মো. আব্দুর রাজ্জাক :
সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার আলোকদিয়ার গ্রামের আলহাজ্ব মহির উদ্দিন মন্ডল ও লুৎফা বেগমের প্রথম সন্তান মো. আব্দুর রাজ্জাক। ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজীতে অনার্স-মাস্টার্স করেন ২০০১ সালে। বর্তমানে স্ত্রী ও ২ সন্তান নিয়ে পারিবারিক সুখি জীবন তার।

২০০৩ সালে শিক্ষানবিশ সময়কালীন ৩ বছর পাবনা সদর থানায় দায়িত্ব পালন শেষে ঢাকা মেট্টোপলিটন পুলিশে সাব ইন্সপেক্টর হিসেবে প্রায় সারে ৩ বছর দায়িত্ব পালন করেন। এরপর একে একে নরসিংদী সদর থানা, পদোন্নতি নিয়ে চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানায় দেড় বছর ইন্সপেক্টর (তদন্ত), নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর ৭ খুন ঘটনার পর ফতুল্লা মডেল থানায় ইন্সপেক্টর (তদন্ত), এরপর ২০ জুন ২০১৬ থেকে নারায়ণগঞ্জ সদর থানায় ইন্সপেক্টর (তদন্ত) পদে দায়িত্ব পালন করে চলেছেন তিনি। একের পর এক মাদক উদ্ধার ও অপরাধ দমনে তার ভূমিকা প্রশংসনীয়।

প্রশাসনিক কর্মকান্ডের পাশাপাশি গানের জগতে রয়েছে তার অবাধ বিচরন। ছাত্র জীবন থেকেই গানের ভুবনে যার যাত্রা। তবে গানের প্রতি তার কোনো পেশাদারিত্ব নেই, তবুও পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি গানই তাকে দেয় মানসিক প্রশান্তি।

 

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৫:১২পিএম/২২/১০/২০১৮ইং)