• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১১ অপরাহ্ন

অদ্ভুত থ্রো, তার চেয়েও অদ্ভুত রান আউট!


প্রকাশের সময় : নভেম্বর ৭, ২০১৮, ১:৩৮ AM / ৪৬
অদ্ভুত থ্রো, তার চেয়েও অদ্ভুত রান আউট!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : কলকাতার ইডেন গার্ডেনে চলছিল ভারত ও উইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি। চতুর্থ ওভারের ঘটনা। ভারতীয় পেসার খলিল আহমেদে বল মিড উইকেটে ঠেলে দিয়ে রান নিতে দৌড় দেন শাই হোপ। নন-স্ট্রাইক এন্ডে দাঁড়ানো শিমরন হিটমেয়ার প্রথম সাড়া দিলেও পরে ইতস্তত করেন। মাঝ ক্রিজ থেকে ফিরে আসতে থাকেন। ওদিকে হোপও দৌড় শুরু করে পৌঁছে যান নন-স্ট্রাইক এন্ডে। ফলাফল, একই প্রান্তে হাজির হন দুই ক্যারিবীয় ব্যাটসম্যান।

এ ক্ষেত্রে ফিল্ডার লোকেশ রাহুলের কাজটা ছিল একেবারেই সহজ। তা হলো, উইকেটরক্ষক দীনেশ কার্তিকের কাছে বলটি ছুড়ে দেওয়া। কার্তিকও উইকেটের পেছনে প্রস্তুত। বল ধরেই ভেঙে দেবেন স্টাম্প। কিন্তু রাহুল বলটি এমনভাবেই ছুড়ে দেন যে তা কার্তিকের মাথার উপর দিয়ে চলে যায়। লাফ দিয়েও বলের নাগাল পাননি তিনি। তবে ভারতীয়দের জন্য সৌভাগ্য বলা চলে, কার্তিকে বেশ খানিকটা পেছনেই দাঁড়িয়ে ছিলেন মনীশ পান্ডে। তিনি বলটি ধরে দৌড়ে এসে ভেঙে দেন স্টাম্প। অদ্ভুত রান আউটে সাজঘরে ফিরতে হয় শাই হোপকে।
সেই অদ্ভুত থ্রো। ছবি: সংগৃহীত

এই ঘটনায় তীব্র বিদ্রূপের শিকার হচ্ছেন লোকেশ রাহুল। অন্যদিকে শিমরন হিট্মেয়ার ও শাই হোপকে নিয়ে চলছে তুমুল হাস্যরস ও রসিকতা। বলটি ওভারে দায়সারাভাবে ছোড়ার জন্য ভারতীয় দলের সমর্থকদের একাংশ তীব্র বিদ্রূপ করছেন রাহুলকে। অন্যদিকে ক্যারিবীয়দের এমন হাস্যকর আউট নিয়ে চলছে তীব্র রসিকতা-বিদ্রূপ।
শিমরন হিটমেয়ার-শাই হোপ একই প্রান্তে। ছবি: সংগৃহীত

অদ্ভুত থ্রো করার পাশাপাশি ওই ম্যাচে একটি ক্যাচও ছেড়েছেন রাহুল। এ ছাড়া রিভিউ নিলেও তা বিপক্ষে যায়। সব মিলিয়ে ভারতীয়দের তীব্র বিদ্রূপের শিকারই হতে হচ্ছে রাহুলকে। কেউ কেউ তাকে ‘ইডিয়ট’ বলেও আখ্যা দিয়েছেন। আবার কারো মতে, ওই রান আউটের জন্য রাহুলকে বাহবা না দিয়ে মনীশকে দেওয়া উচিত। কেননা স্টাম্প ভেঙেছেন মনীশই।
সমর্থকদের টুইটের একাংশ

এদিকে কেউ কেউ শাই হোপ-হিটমেয়ারের এক প্রান্তে চলে আসাকে তুলনা করছেন পাকিস্তানের উমর আকমল আর শোয়েব মাকসুদের রান আউটের সঙ্গে। এক ম্যাচে ঠিক এভাবেই আউট হয়েছিলেন পাকিস্তানি ওই দুই ব্যাটসম্যান। আবার কেউ কেউ বলছেন, মনে হচ্ছে রেস ট্র্যাক এটা। আর তাতে জয়ী হয়েছেন শিমরন হিটমেয়ার!

ওই ম্যাচে উইন্ডিজ আগে ব্যাট করে ৮ উইকেটে ১০৯ রানের সংগ্রহ দাঁড় করায়। জবাবে ১৩ বল বাকি থাকতেই ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

ভারত-উইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে মঙ্গলবার ভারতের লৌখনোতে। (প্রিয়.কম)

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১:৪০এএম/৬/১১/২০১৮ইং)