• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠিত হলে মানবাধিকার সুনিশ্চিত হবে : লায়ন মোঃ গনি মিয়া বাবুল


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৫, ২০২৩, ১১:১৯ PM / ৭০৬
স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠিত হলে মানবাধিকার সুনিশ্চিত হবে : লায়ন মোঃ গনি মিয়া বাবুল

 

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠিত হলে প্রশাসনে ও প্রশাসনের বাইরে দুর্নীতি কমে আসবে এবং মানবাধিকার সুনিশ্চিত হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্য ও যোগাযোগপ্রযুক্তিতে দক্ষতা অর্জন করতে হবে। শিক্ষার্থীদের জন্যে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ে পড়াশোনার সুযোগ-সুবিধা ও পরিধি বাড়াতে হবে। জনগণকে তথ্য প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, দেশের সর্বস্তরে তথ্য-প্রযুক্তি বিষয়ক জ্ঞান ও শিক্ষা প্রসারিত ও বিকশিত করতে হবে। সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে এই বিষয়ে এগিয়ে আসার জন্যে তিনি আহ্বান জানান।

এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের উদ্যোগে ২৫ ফেব্রুয়ারি সকালে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেমিনার হলে আয়োজিত ‘স্বর্ণ যুগে বঙ্গবন্ধুর স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, স্মার্ট বাংলাদেশ করতে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

সংগঠনের সভাপতি মোঃ দুলাল মিয়ার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সংগঠনের নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার এম সোহেল আহমেদ, সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ, দৈনিক একুশে বাণী পত্রিকার সম্পাদক মোঃ আশরাফ খান উপদেষ্টা মোঃ দেলোয়ার হোসেন ভূইয়া প্রমুখ। আলোচনা শেষে দেশ-জাতির সমৃদ্ধি ও সংগঠনের প্রয়াত নেতাকর্মীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও সংগঠনের প্রধান উপদেষ্টা লায়ন মোঃ গনি মিয়া বাবুল।