• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

বাগেরহাটের ৪ আসনে ৬ জনের মনোনয়ন বাতিল


প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩, ১০:৪৩ PM / ৮০
বাগেরহাটের ৪ আসনে ৬ জনের মনোনয়ন বাতিল

এস এম সাইফুল ইসলাম কবির, বাগেরহাট : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেমনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিনে বাগেরহাটের ৪টি আসন ৩০ জনের মধ্যে স্বতন্ত্র ও দলীয় প্রার্থীসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাদের মধ্যে ৩ জন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত প্রার্থী এবং ৩ স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

ঋণ খেলাপির দায়ে দলীয় তিন জনের এবং সমর্থনকারীদের স্বাক্ষরের মিল না থাকায় ৩ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল কর হয়। সোমবার (৪ ডিসেম্বর) জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে বাছাই শেষে ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।
বাগেরহাটের ৪টি আসনে ৬ জনের মনোনয়নপত্র বাতিল
গোপালগঞ্জ-৩ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ

বাগেরহাট জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন জানান, বাগেরহাট ৪টি আসনে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাদের মধ্যে যাছাই-বাছাই শেষে ঋণ খেলাপির দায়ে বাগেরহাট-১ আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী কাজী রবিউল, বাগেরহাট-২ আসনে ঋণ খেলাপির দায়ে তৃণমূল বিএনপির প্রার্থী মরিয়ম সুলতানা, জাতীয় পার্টির হাজরা সহিদুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে বাগেরহাট-৩ আসনের শেখ নিজাম উদ্দিন, বাগেরহাট-৪ আসনের মো. জামিল হোসেন ও বাগেরহাট-২ আসনে এস এম আজমল হোসেনের সমর্থকারীদের স্বাক্ষরের মিল না থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়। এ নিয়ে বাগেরহাটের ৪টি আসনে মোট বৈধ প্রার্থীর সংখ্যা ২৪ জন। বাতিল হওয়া প্রার্থীরা আগামী ৯ ডিসেম্বরের মধ্যে আপিল করতে পারবে বলে জানান জেলা রিটার্নিং কর্মকর্তা।

উল্লেখ্য, বাগেরহাটের ৪টি আসনে স্বতন্ত্রসহ বিভিন্ন দলের ৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলো। এর মধ্যে বিভিন্ন দলের ২৬ জন এবং ৪ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।