• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

তৃণমূল শক্তিশালি হলেই আ.লীগ পূনঃ সরকার গঠন করবে : জাফর ইকবাল বাপ্পি(ভিডিও)


প্রকাশের সময় : নভেম্বর ২৬, ২০২২, ১১:১২ PM / ১১০৭
তৃণমূল শক্তিশালি হলেই আ.লীগ পূনঃ সরকার গঠন করবে : জাফর ইকবাল বাপ্পি(ভিডিও)

সোনিয়া দেওয়ান প্রীতি : সম্প্রতি ঢাকার কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন কর্মীবান্ধব নেতা হিসেবে পরিচিত মোঃ জাফর ইকবাল বাপ্পি। এর আগে তিনি সাধারন সম্পাদক হিসেবে অত্যন্ত নিষ্ঠার সাথে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। আনুষ্ঠানিকভাবে সভাপতির দায়িত্ব গ্রহণের পর সমসাময়িক রাজনীতি ও আগামী নির্বাচনে দলীয় প্রস্তুতি সহ বিজয়ের মাস ডিসেম্বরকে ঘিরে ঢাকারনিউজ এর বিশেষ সাক্ষাৎকার পর্বে মতামত ব্যক্ত করেছেন তিনি।

নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজে অধ্যায়নরত সময়ে তূখোর রাজনীতিক একেএম শামীম ওসমান এমপির রাজনৈতিক কর্মকান্ডে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতির মাঠে পদার্পন করেছিলেন। পরবর্তীতে বাংলাদেশ সরকারের বর্তমান বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সফল প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপির স্নেহধন্য ও অত্যন্ত আস্থাভাজন হিসেবে রাজনীতিতে সরব ভূমিকা পালন করেছেন মোঃ জাফর ইকবাল বাপ্পি।

তৃণমূলের রাজনীতিতে একজন সফল ব্যক্তিত্ব হিসেবে কর্মীদের কাছে অত্যন্ত শ্রদ্ধা ও ভালোবাসার মানুষ তিনি। যিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে সেই ছাত্র জীবন থেকেই সাংগঠনিক তৎপরতা ও গতিশীল নেতৃত্বের মাধ্যমে বর্তমানে কোন্ডা ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন এবং তৃণমূল শক্তিশালি হলেই আগামী নির্বাচনে আওয়ামীলীগ পূনরায় সরকার গঠন করবে বলে বিশ্বাস করেন তিনি।

এক প্রশ্নের জবাবে বিএনপিকে অগ্নিসন্ত্রাস ও লুটপাটকারী দল এবং তারা পাকিস্তানী কায়দায় রাস্ট্র পরিচালনা করতে চায় বলে মতামত ব্যক্ত করেন জাফর ইকবাল বাপ্পি।

আওয়ামীলীগের রাজনীতিতে পদ পদবির জন্য নিজেকে বিলিয়ে দেয়ার প্রয়োজন নেই, বরং মেধা, ত্যাগ ও শ্রম দিয়ে চেষ্টা করলেই এক সময় কাঙ্খিত মূল্যায়ন সম্ভব বলে মনে করেন অত্যন্ত কর্মীবান্ধব এই নেতা।

প্রতিবার নির্বাচনে সরকার বদলের পাশাপাশি শিক্ষার্থীদের পাঠ্যবইয়ে দেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানকে অস্বীকার করে তথা স্বাধীনতার মূল ইতিহাসকে বিকৃত করা হয় বলে ধিক্কার জানিয়েছেন জাফর ইকবাল বাপ্পি।

পদ্মা সেতুর মত মেগা প্রকল্প থেকে শুরু করে পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন পর্যন্ত দেশের সার্বিক উন্নয়নে আওয়ামীলীগ সরকারের ব্যাপক ভূমিকা বাস্তবায়নের কারণেই দলটি পূণরায় বিপুল ভোটের ব্যবধানে সরকার গঠন করবে বলে বিশ্বাস করেন এই তুখোর রাজনীতিক।

দলে বহিরাগতদের ভীরে প্রায়শয়ই ত্যাগি নেতাকর্মীরা বঞ্চিত হচ্ছে বলে তৃণমূল পর্যায়ে ক্ষোভ দেখা দিলেও জাফর ইকবাল বাপ্পি বিষয়টিকে অস্বীকার করেন।

কর্মীবান্ধব সচ্ছ রাজনীতির পাশাপাশি ব্যক্তিগত জীবনেও স্ত্রী ও ২ সন্তানকে নিয়ে অত্যন্ত সুখী এই মানুষটি বিজয় দিবসকে সামনে রেখে শুভেচ্ছা জানিয়েছেন কোন্ডা ইউনিয়নবাসী থেকে শুরু করে সমগ্র দেশবাসীকে।

ভিডিও সংবাদটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন এবং লাইক কমেন্ট শেয়ার করুন –