• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ১০:১১ অপরাহ্ন

কেরাণীগঞ্জে লোকনাথ ব্রহ্মচারী মন্দিরের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মহোৎসব


প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৪, ১২:২৪ AM / ১৬১
কেরাণীগঞ্জে লোকনাথ ব্রহ্মচারী মন্দিরের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মহোৎসব

নিজস্ব সংবাদদাতা : দক্ষিণ কেরাণীগঞ্জের কো-ার ব্রাহ্মণগাঁয়ে শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার আশ্রম ও মন্দিরের ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার ৫ মার্চ সকালে অনুষ্ঠানের শুরুতে গীতা পাঠ করেন শিক্ষক ও সাংবাদিক রণজিৎ মোদক এবং জয়া রাণী মন্ডল। এসময় দুপুরে ভক্তিমূলক সঙ্গীতানুষ্ঠানের পরিচালনা ও উপস্থাপনায় ছিলেন, মনন সাহিত্য সংগঠনের সভাপতি কবি এস এ শামীম।

বিকালে আশ্রম প্রাঙ্গণে মন্দির কমিটির সভাপতি হরিদাস ঘোষের স্ত্রী কণিকা ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক অগ্রবাণী প্রতিদিনের সহকারী সম্পাদক হারাধন চন্দ্র দে। আলোচনা সভায় মন্দির কমিটির কোষাধক্ষ্য শ্রী অবিনাশ রক্ষিতের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি রণজিৎ মোদক। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা নকুল বর্মন, অনুভব দক্ষিণ কেরাণীগঞ্জ থানার সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র সরকার, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ দক্ষিণ কেরাণীগঞ্জ থানার সভাপতি মদন মোহন সরকার, বাসুদেব ভক্ত ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ হিন্দু যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি সুমন গোস্বামী পুলক, ডা. ঋষিকেশ জয় দাস, ডা. পরেশ চন্দ্র মন্ডল ও নারায়ণ চন্দ্র কর্মকার প্রমুখ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, মন্দির কমিটির সাধারণ সম্পাদক শ্রী অবিনাশ সরকার।

শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার আশ্রম ও মন্দির পরিচালনা কমিটির মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি শ্রী জীবন সরকার, কার্যকরী সহ-সভাপতি শ্রী বিজয় কৃষ্ণ রাজবংশী, সহ-সভাপতি জহরলাল সরদার, সহ-সভাপতি রতন মন্ডল, সাংগঠনিক সম্পাদক ডা. পরিতোষ দাশ ও প্রচার সম্পাদক অখিল কর্মকার প্রমুখ। বক্তারা শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার জীবন আদর্শকে সকলের সামনে তুলে ধরেন। এসময় স্বর্গীয় কানাই লাল সরকার, চারুবালা সরকার, পন্ডিত রামদাস আচ্যার্য ও অরুণ দাসের আত্মার শান্তি কামনা করা হয়। এসময় লোকনাথ ব্রহ্মচারী বাবার আশ্রম ও মন্দিরের ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে কন্ঠশিল্পী রঞ্জন কুমার দাস ও তার দল ধর্মীয় গান পরিবেশন করে অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তোলে।